রাবি শিক্ষার্থীকে কুপিয়ে জখম

ফানাম নিউজ
  ১০ মার্চ ২০২২, ১৪:০১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে সাফফাত নাঈম নাফি নামে এক শিক্ষার্থী গুরুতর জখম হয়েছেন। বুধবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়সংলগ্ন আমজাদের মোড়ে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী সাফফাত নাঈম নাফি রাবি পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইল জেলায়। 

জানা গেছে, আমজাদের মোড়ের এনআর ছাত্রাবাসে রাবির পদার্থ বিজ্ঞানবিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শরিফ অবস্থান করতেন। ছাত্রাবাসে অবস্থান করা শরিফকে মেসের অন্য সদস্যরা নামাজ পড়তে অনুরোধ করে। এ নিয়ে মেসে অবস্থান করা বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে শরিফের নামাজ পড়া নিয়ে কথা কাটাকাটি হয়। 

একপর্যায়ে শরিফ হুমকি-ধমকি প্রদান করেন মেসের অন্য সদস্যদের। এর পর শরিফ বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহিদ ও সাফফাত নাঈম নাফিসহ ৬-৭ জনকে বিষয়টি জানায়। পরে মীমাংসা করার জন্য এনআর ছাত্রাবাসে আসেন তারা। মেসের ভেতর জায়গা সংকলন না হওয়ায় নাফি মেসের দরজায় দাঁড়িয়ে থাকলে মীমাংসার শেষ পর্যায়ে অতর্কিতভাবে ৫-৬ জন তার ওপর হামলা করে। 

তারা নাফিকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। পরে মেসের ভেতরে অবস্থান করা সবাই বেরিয়ে এলে দুর্বৃত্তদের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। মেসের ছাত্ররা বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে হামলাকারীরা এলাকা থেকে পালিয়ে যায়। পরে নাফিকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গুরুতর জখম হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। 

মতিহার থানার ওসি বলেন, ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।    

রাবি প্রক্টর প্রফেসর ড. আসাবুল হক জানান, নাফি রামেকে ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিল। বর্তমানে অবস্থার অবনতি হওয়ায় ঢাকায় পাঠানো হচ্ছে। ধারণা করা হচ্ছে— নাভি, হাত ও পায়ে চাপাতির কোপ দেওয়া হয়েছিল।

সূত্র: যুগান্তর