চট্টগ্রামে একদিনে দুই খুন

ফানাম নিউজ
  ১১ জানুয়ারি ২০২৩, ০৪:২০

চট্টগ্রামে একদিনে দুটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এছাড়া আহত হয়েছেন ছয়জন। মঙ্গলবার (১০ জানুয়ারি) রাঙ্গুনিয়া ও বাঁশখালীতে এই ঘটনা ঘটে। এর মধ্যে একটি খুনের ঘটনা ঘটেছে ছিনতাইকারীর হাতে, অন্যটি সশস্ত্র গ্রুপের হামলায়।

আমাদের চট্টগ্রাম প্রতিবেদকের পাঠানো সংবাদে জানা যায়, দক্ষিণ রাঙ্গুনিয়ায় একটি সশস্ত্র গ্রুপের হামলায় মো. মোজাহিদ (২৮) নামে এক যুবক নিহত হন। আহত হন ছয়জন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সরফভাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের এজাহার মিয়া ফকিরের বাড়িতে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিদ্যুতের লাইন বন্ধ করে দিয়ে মোজাহিদের ঘরে হামলা চালায় ৩০-৪০ জনের একটি গ্রুপ। এসময় স্থানীয় লোকজন বাধা দিতে গেলে তাদের ওপর চড়াও হন হামলাকারীরা। তারা কুপিয়ে ছয়জনকে আহত করেন। এরমধ্যে গুলিবিদ্ধ হয়ে মারা যান মোজাহিদ।

আহতরা হলেন ওই গ্রামের মৃত কেরামত আলীর ছেলে আবু তাহের (৩৫), বাদশা মিয়ার ছেলে মো. ফয়জুল্লাহ (২৫), মো. ইব্রাহীমের ছেলে মো. ফরহাদ (১৯), আবদুর রশিদের ছেলে মো. জামাল (২৫), খায়ের আহাম্মদের ছেলে জালাল উদ্দীন (৩০) এবং নিহতের ভাই দিদার। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ারে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ মোজাহিদকে মৃত ঘোষণা করেন। আহত ছয়জনকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার এসআই জসীম উদ্দিন বলেন, ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের একটি টিম অভিযানে রয়েছে।

অন্যদিকে বাঁশখালীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মো. দুদু মিয়া (৩৮) নামে এক বিপণন কর্মী নিহত হয়েছেন। রাত ৯টার দিকে গণ্ডামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গণ্ডামারা ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুদু মিয়া রংপুর জেলার মিঠাপুকুর থানার হযরত আলীর ছেলে। তিনি কোহিনূর কেমিক্যাল অ্যান্ড ল্যাবরেটরিজের সেলস রিপ্রেজেন্টেটিভ (এসআর) হিসেবে বাঁশখালীতে কর্মরত ছিলেন।

স্থানীয় সূত্রে জানায়, মার্কেটিংয়ের কাজ শেষ করে ফেরার পথে গণ্ডামারা ব্রিজ এলাকায় ছিনতাইকারীরা তার পথরোধ করে টাকা ছিনিয়ে নেয়। এসময় বাধা দিলে তাকে ছুরিকাঘাত করা হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জান্নাতুল ফেরদৌস শশী জানান, হাসপাতালের আনার আগেই মারা যান দুদু মিয়া। তার পিঠে, পেটে ও বগলের নিচে আটটি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, গণ্ডামারা ব্রিজ এলাকায় ছুরিকাঘাতে দুদু মিয়া নামের এক ব্যক্তি মারা গেছেন। আমরা জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারে অভিযান চালাচ্ছি।