পাবিপ্রবি উপাচার্যের দুর্নীতি তদন্তের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ফানাম নিউজ
  ০২ মার্চ ২০২২, ১৬:২০

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) উপাচার্য ড. এম রোস্তম আলীর দুর্নীতি ও অনিয়ম তদন্তের দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার দুপরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযোগ করেন, উপাচার্য এম রোস্তম আলীর ধারাবাহিক নিয়োগ বাণিজ্য, স্বজনপ্রীতি ও প্রশাসনিক অদক্ষতার কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শৃঙ্খলা নষ্ট হয়েছে। সেশনজট ও শিক্ষার পরিবেশ না থাকায় সারা দেশের বিশ্ববিদ্যালয় র‌্যাঙ্কিংয়ে পাবনা বিশ্ববিদ্যালয়ের মান তলানিতে গিয়ে ঠেকেছে। এমনকি মেয়াদকালের শেষ সময়েও তিনি স্বজনপ্রীতি ও বাণিজ্য করে অবৈধ প্রক্রিয়ায় গণনিয়োগ দিয়েছেন।

শিক্ষার্থীরা আরও অভিযোগ করেন, পাবিপ্রবি ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর মেয়াদ শেষ হচ্ছে আগামী ৬ মার্চ। বিদায় বেলা নিজের ভাতিজি কানিজ ফাতেমা, ভাগনে হাসিবুর রহমান, ভাইয়ের ভায়রার ছেলে মীর রমজানসহ কয়েকজন আত্মীয়কে নিয়োগ প্রদানসহ ১০২ জনকে গণনিয়োগ দিয়ে অনিয়ম ও দুর্নীতি করেছেন তিনি।

এসব অবৈধ নিয়োগ বাতিলসহ গণনিয়োগ বন্ধের দাবি জানান তারা।

এছাড়াও উন্নয়ন প্রকল্পের কমিশন, ভুয়া ভাউচার কের টাকা লোপাট, বই ক্রয়ে হরিলুটসহ উপাচার্যের বিভিন্ন অপকর্মের অভিযোগ এনে তার তদন্ত দাবি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা উপাচার্যের দুর্নীতির তদন্ত ও বিচারের পাশাপাশি সেশনজট মুক্ত স্বাভাবিক শিক্ষার পরিবেশ নিশ্চিতের দাবি জানান। বিক্ষোভ শেষে উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন।

সূত্র: দেশ রূপান্তর