অর্পিতার ফ্ল্যাট থেকে ৩ কেজি স্বর্ণসহ আরও বিপুল টাকা উদ্ধার

ফানাম নিউজ
  ২৮ জুলাই ২০২২, ০৭:৪৯

ভারতের উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ায় অর্পিতা মুখার্জির ফ্ল্যাটে টাকার পাহাড়ের হদিস পেয়েছে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী ও তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার বেলঘড়িয়া রথতলার অভিজাত আবাসন থেকে কোটি কোটি টাকার পাশাপাশি তিন কেজি স্বর্ণ উদ্ধার করেছে ইডি।

সম্প্রতি চারটি জায়গায় অভিযান চালায় ইডি। প্রথমেই বেলঘরিয়ায় অর্পিতা মুখার্জির দুটি ফ্ল্যাটে আজ সকালে হানা দেয় ইডি। দরজা খুলতে না পেরে সেটি ভেঙ্গেই ভেতরে প্রবেশ করে ইডির কর্মকর্তারা।

অভিযানকালে সেখানে প্রচুর নগদ টাকার সন্ধান পায় তারা। ফ্ল্যাটের ওয়্যারড্রবে দুই হাজার ও ৫০০ টাকার নোট থরে থরে সাজানো ছিলো। এখন চারটি টাকা গণনার অত্যাধুনিক মেশিন দিয়ে এই টাকার হিসেব চলছে।

ইডি সূত্রে জানা যায়, সব টাকা গুণতে বেশ সময় লাগবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, ২০ কোটি টাকা পর্যন্ত গণনা করা সম্ভব হয়েছে। সেখানে আরও প্রচুর নগদ টাকার বান্ডিল রয়েছে।

এর আগে, গত ২২ জুলাই ভোরে একসঙ্গে ১৩টি জায়গায় অভিযান চালায় ইডি। ওই দিন সন্ধ্যায় দক্ষিণ কলকাতার এক অভিজাত আবাসনে হানা দিয়ে পার্থ-ঘনিষ্ট অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে ২১ কোটি ক্যাশ টাকা ও অনেক স্বর্ণ উদ্ধার করে ইডি।এছাড়া ওই অভিযানে বিদেশি মুদ্রাও পাওয়া যায়।

অর্পিতা ও পার্থ বর্তমানে ইডির হেফাজতে রয়েছে। হেফাজতে থাকাকালীন এত বিশাল অঙ্কের টাকা উদ্ধারর ঘটনায় জনমানুষ ও রাজনৈতিক মহলে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে।

এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বড় পরিসরে কাজ করতে গেলে একটু-আধটু ভুল-ভ্রান্তি হয়। কিন্তু তা নিয়ে রাজনীতি করা ঠিক নয়।

ইডির এমন অভিযানকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, অভিনেতা মিঠুন চক্রবর্তী এই মুহূর্তে বঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন অভিযোগ করে বেড়াচ্ছেন।