‘চিঠি এলো জেলখানাতে’-খ্যাত শিল্পীর ২ বছরের কারাদণ্ড

ফানাম নিউজ
  ২৮ জুন ২০২২, ১২:৪৯

নব্বই দশকে বেশ কিছু আধুনিক গানের সূত্রে পরিচিতি পান শিল্পী আব্দুল মান্নান রানা। তবে সালমান শাহ অভিনীত ‘সত্যের মৃত্যু নেই’ সিনেমার জনপ্রিয় গান ‘চিঠি এলো জেলখানাতে’ দিয়ে তার নাম রাতারাতি ঘরে ঘরে পৌঁছে যায়।  সেই শিল্পী এবার কারাদণ্ড পেয়ে শিরোনামে।

জানা গেছে, চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের দুই মামলায় রানাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই আদেশে আদালত চেকের সমপরিমাণ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন।

সোমবার (২৭ জুন) চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত এ রায় দেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী ও সহকারী পিপি অ্যাডভোকেট তপন কুমার দাশ।

তিনি বলেন, ‘প্রায় দুই কোটি টাকা চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০১৪ সালে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুটি মামলা করেছিলেন আবদুল্লাহ আল হারুন নামের এক ব্যক্তি।’

রায়ের সময় আসামি আব্দুল মান্নান রানা আদালতে উপস্থিত ছিলেন না।

২০১৪ সালে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুটি মামলা করেন কোতোয়ালি থানার চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুল্লাহ আল হারুন। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা, অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজঅনার হয়।

পরে রানার বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।