ত্রিভুজ প্রেমের গল্পে ‘যাও পাখি বলো তারে’

ফানাম নিউজ
  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৬

ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘যাও পাখি বলো তারে’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ৭ অক্টোবর। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আদর আজাদ, মাহিয়া মাহি ও শিপন মিত্র।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টায় জমকালো আয়োজনে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে সিনেমাটির ট্রেলার প্রকাশ করা হয়েছে। বিএফডিসির ০৮ নম্বর ফ্লোরে নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের উপস্থিতিতে ট্রেলারটি প্রকাশ করা হয়।

এর আগে সিনেমাটির ফার্স্টলুক ও দুটি পোস্টার প্রকাশ করেছেন নির্মাতা। নানন্দিক পোস্টারগুলোর ডিজাইন করেছেন সাজ্জাদুল ইসলাম সায়েম।

সিনেমার গল্প প্রসঙ্গে মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ‘আমি অনেক সিনেমাই বানিয়েছি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছি। তবে আমি নিঃসন্দেহে বলতে চাই, আমি সবচেয়ে তৃপ্তি পেয়েছি এই সিনেমা বানিয়ে। এখানে সব শিল্পীরা ভালো কাজ করেছেন। ছবিটি আপনারা দেখবেন। আপনাদের কেমন লেগেছে জানাবেন।’

ক্যারিয়ারের তৃতীয় সিনেমা প্রসঙ্গে আদর আজাদ বলেন, “গ্রাম বাংলার মিষ্টি প্রেমের একটা সিনেমা ‘যাও পাখি বলো তারে’। এর গানগুলো সবার মন ছুঁয়ে যাবে। গল্প এবং মানিক স্যারের মেকিং মন ভরাবে সবাইকে। আমরা সবাই মজা করে সিনেমাটির শুটিং করেছি। আবার ইমোশনাল দৃশ্যগুলোতে কাজ করতে গিয়েই নিজেরা কেঁদে ফেলেছি। এই ছবিটি বর্তমান সময়ে সিনেমার যে জোয়ার তাকে আরও বেগবান করবে বলে আমার এবং আমাদের প্রত্যাশা। আপনারা হলে এসে ছবিটি দেখবেন, এই অনুরোধ রইলো।”

মাহিয়া মাহি বলেন, ‘এখনকার সিনেমা নিয়ে চাপাবাজি হয়। তবে কিছু কাজ থাকে যেটা নিয়ে অনেক কিছু বলতে ইচ্ছে করে কিন্তু বলতে পারি না। অনুভূতি প্রকাশ করতে পারি না। এই সিনেমার প্রতিটি চরিত্রে সবাই দারুণ অভিনয় করেছেন। প্রত্যেকটি দৃশ্য দেখে আমাকে কাঁদতে হয়েছে, যা দেখে দর্শকও কাঁদবে। এখানে অভিনয় করিনি। চরিত্রের ভেতর মিশে গেছি। কতটুকু পেরেছি তা দর্শক বলতে পারবে। এই শুটিংয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে।’

শিপন মিত্র বলেন, ‘একেবারে গ্রামের গন্ধ পাবেন এই সিনেমায়। আমার তৃতীয় কাজ মাহির সাথে। খুব বন্ধুসুলভ সে। সিনেমায় আমার চরিত্রটি একটু ভিন্ন। গল্পটা শুনে খুব পছন্দ হওয়াতে কাজটি করি। দর্শকের উপভোগ করার মতো একটি সিনেমা হয়েছে। সবাইকে প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখার অনুরোধ রইল।’

আদর আজাদ, মাহিয়া মাহি ও শিপন মিত্র ছাড়া এতে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, লাবণ্য, সুব্রত, রেবেকা, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, মিলি বাশারসহ অনেকে।

‘যাও পাখি বলো তারে’র কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন ইসমাইল হোসেন লিটন। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা। গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কন্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান।