রূপের রহস্য ফাঁস করলেন মালাইকা

ফানাম নিউজ
  ০১ ডিসেম্বর ২০২২, ০৪:২৩

বলিউডের অন্যতম তারকা মালাইকা অরোরার বয়স এখন ৫০ ছুঁইছুঁই। কিন্তু এখনও তার রূপ-সৌন্দর্য তারুণ্যে ভরপুর। গ্ল্যামার আর ফিগারে এখনও বলিউডের নবাগত নায়িকাদের হার মানান। কিন্তু তার ভক্তদের মাঝে একটাই প্রশ্ন ঘুরপাক খায়- এই বয়সেও কীভাবে অনন্ত যৌবনা হয়ে আছেন তিনি! মালাইকা অরোরাকে বলিউডের এভারগ্রিন ‘মুন্নি’ বলে ডাকা হয়। তবে এবার তিনি তার ভক্তদের কাছে রূপের রহস্য ফাঁস করে দিলেন।

মালাইকা প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে রাতের খাবার সেরে পেলেন। তারপর থেকে আর কিছু মুখেই দেন না। পরদিন সকালে প্রথম খাবার খাওয়ার আগে নিশ্চিত করেন যেন ১৬ থেকে ১৮ ঘণ্টা পেট খালি থাকে।

প্রতিদিন সকালে খালি পেটে নিজের ওজন মাপেন তিনি। ওজনের বাড়া-কমা লক্ষ্য করেন খুঁটিয়ে। ওজন বাড়লে সেই অনুযায়ী পদক্ষেপ নেন।

চা বা কফি নয়। মালাইকার দিন শুরু হয় এক কাপ ‘ইমিউনিটি ওয়াটার’ দিয়ে। গরম পানিতে এক কুচি আদা আর সামান্য লেবুর রস দিয়ে তৈরি হয় অভিনেত্রীর বিশেষ পানীয়। মালাইকা বলেন, এই পানীয়টাই তার গ্ল্যামারাস ত্বকের অন্যতম গোপন রহস্য।

রাতের খাবারের পর অন্তত ১৬ থেকে ১৮ ঘণ্টা খালি পেটে থাকেন মালাইকা। সকালে উপোস ভাঙেন আমন্ড, কাজু, পেস্তার মতো ড্রাই ফ্রুট দিয়ে। সকালে মালাইকার পাতে থাকে অ্যাভোকাডো টোস্ট, গ্রিন স্মুদি, বেকড ডিম কিংবা মিষ্টি আলুর রোস্ট। এর সঙ্গে প্রচুর পরিমাণে সবুজ শাক-সবজি

দুপুরে ভরপেট খাবার খান মালাইকা। মধ্যাহ্নভোজ কখনও মিস করেন না তিনি। এই সময় কার্বোহাইড্রেট এবং ফ্যাটসমৃদ্ধ খাবার থাকে তার পাতে। রাতে ঘুমাতে যাওয়ার অন্তত তিন ঘণ্টা আগে ডিনার সেরে ফেলেন মালাইকা। এই সময় পাতে বিভিন্ন রকমের খাবার থাকে। তবে শাক-সবজি, ডিম অথবা মাংস এবং বিভিন্ন রকমের ডাল থাকবেই।

মালাইকা জানেন যতই বিজ্ঞাপন দেওয়া হোক বা দামি হোক, বেশিরভাগ প্রসাধনীতেই থাকে ক্ষতিকর রাসায়নিক। আর এই রাসায়নিক দেওয়া মেকআপ থেকে দূরে থাকেন তিনি। কারণ এজাতীয় পণ্য ভালোর চেয়ে মন্দই করে ত্বকের। তাই বলে কি কোনো মেকআপ প্রোডাক্টই ব্যবহার করেনন না তিনি? অবশ্যই করেন। কিন্তু সেগুলো সবই অর্গানিক।