বিশ্বে করোনায় আক্রান্ত ৩ লাখ ২৩ হাজার, মৃত্যু ৯৯৩ 

ফানাম নিউজ
  ১০ মে ২০২২, ০৮:৩২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩ লাখ ২৩ হাজার ৮৭৯ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ৯৯৩ জনের। মঙ্গলবার (১০ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৭৬ লাখ ৭ হাজার ৩০৬ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৭ হাজার ৬১৫ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৩৫০ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০২ জন এবং শনাক্ত হয়েছেন ৪৭ হাজার ৪৪১ জন। ইতালিতে আক্রান্ত ১৭ হাজার ১৫৫ জন এবং মৃত ৮৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৩০ জন এবং মৃত্যু ১০৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২০ হাজার ৬০১ জন এবং মৃত্যু ৪০ জন। ফ্রান্সে মৃত ১৩২ জন এবং আক্রান্ত ৭ হাজার ৩৫৪ জন। ব্রাজিলে মৃত ৫৯ জন এবং আক্রান্ত ৯ হাজার ৭০৯ জন। অস্ট্রিয়ায় মৃত ৪ জন এবং আক্রান্ত ৪ হাজার ১৩৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।