করোনার নতুন ভ্যারিয়েন্ট দ্রুত ছড়ায় তবে মৃত্যুর হার কম

ফানাম নিউজ
  ৩০ ডিসেম্বর ২০২২, ০৬:৩২

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট (ধরন) নিয়ে সতর্কতা অবলম্বন করা হয়েছে তবে সরকার দুশ্চিন্তায় নেই। নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণের ক্ষমতা বেশি, তবে মৃত্যুর হার কম।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় (বিজয় মেলা মাঠ) মাঠে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ছোট থেকেই বড় হয়। নতুন ভ্যারিয়েন্ট যাতে দ্রুত সারাদেশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বিমানবন্দর, নদীবন্দর ও স্থলবন্দরে অ্যান্টিজেন টেস্টের নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালগুলোও প্রস্তত রাখা হয়েছে।

চীন থেকে আসা কয়েকজনের শরীরে করোনা ধরা পড়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, তাদের হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। তারা ভাইরাস মুক্ত না হওয়া পর্যন্ত আইসোলেশনে থাকবেন।

বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে এবং সদস্য সচিব জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ আজাদ খান, পৌরসভার মেয়র রমজান আলী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোমিন উদ্দিন খান, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, জেলা জাসদের সভাপতি আফজাল হোসেন খান প্রমুখ।