৫০০০ টাকার মধ্যে সেরা ৫ স্মার্টওয়াচ

ফানাম নিউজ
  ২৬ ডিসেম্বর ২০২২, ১২:১৮

প্রতিনিয়তই বাড়ছে ওয়্যারলেস ডিভাইসের চাহিদা। এরমধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা বেড়েছে স্মার্টওয়াচের। ব্লুটুথের মাধ্যমে যে কোনো সময় কানেক্ট করা যায় স্মার্টফোন। এরপর স্মার্টফোনের যাবতীয় নোটিফিকেশন পাবেন আপনার স্মার্টওয়াচেই।

এছাড়াও অসংখ্য ফিটনেস ফিচার রয়েছে স্মার্টওয়াচগুলোতে। এতে থাকা হেলথ ফিচারের সাহায্যে হার্ট অ্যাটাকের সম্ভাবনা, হার্ট ব্লকেজ, অসামঞ্জস্য ব্লাড প্রেসার লেভেল বা থাইরয়েডের উপসর্গ জানা যায়। এমনকি নারী ব্যবহারকারীদের মিনিস্ট্রুয়াল সময়েরও জানান দেয় আগেভাগেই।

এত সব ফিচারের সঙ্গে আসা স্মার্টওয়াচের দাম থাকছে হাতের নাগালেই। বিভিন্ন সংস্থার নিজস্ব ওয়েবসাইট, ই-কমার্স সাইটগুলোতে বাজেটের মধ্যেই পেয়ে যাবেন পছন্দের স্মার্টওয়াচটি। থাকছে বেশ কয়েকটি কালার অপশন। আপনার বাজেট যদি ২ থেকে ৫ হাজার টাকা হয়ে থাকে তাহলে ভালো মানের একটি স্মার্টওয়াচ কিনতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক তেমনি কয়েকটি স্মার্টওয়াচ-

ফায়ার বোল্ট নিনজা কল প্রো প্লাস

দারুন সব স্পোর্টস এবং হেলথ ফিচারের সঙ্গে এসেছে এই স্মার্টওয়াচটি। এছাড়াও স্মার্টওয়াচের ডায়ালে ব্লুটুথ কলিং ফিচার, ডাইরেক্ট ডায়ালিং এবং কল হিস্ট্রি দেখার জন্য বিশেষ ফিচার থাকছে। নারী ব্যবহারকারীদের জন্য বিশেষ ফিচারের পাশাপাশি ঘড়িটিতে আছে পানি খাওয়ার রিমাইন্ডার। বাংলাদেশি মুদ্রায় মাত্র ২ হাজার ৪৭৮ টাকায় কেনা যাবে ঘড়িটি। কালার অপশন পাবেন কালো, নীল, ধূসর এবং গোলাপি।

রিয়েলমি ওয়াচ ৩

অনেকটা অ্যাপেল ওয়াচের মতো দেখতে এই স্মার্টওয়াচ। আইফোনের সঙ্গে সংযুক্ত থাকলে কাজও করে দারুণভাবে। ফোনে আসা ফোনকল সরাসরি স্মার্টওয়াচের সাহায্যে রিসিভ করতে পারবেন ইউজাররা। সাত দিনের ব্যাটারি লাইফ রয়েছে এই স্মার্টওয়াচে। বাংলাদেশি মুদ্রায় এই স্মার্টওয়াচের দাম ৫ হাজার টাকা। আইফোনের ক্ষেত্রে ব্লুটুথের মাধ্যমে এই স্মার্ট ওয়াচ যোগ করা হবে।

অ্যামেজফিট বিপ ৩

অ্যামেজফিটের এই স্মার্টওয়াচটি এক চার্জে ১০ দিন ব্যাটারি লাইফ বজায় থাকবে। স্লিপ ট্র্যাকার, হার্ট রেট ট্র্যাকার। SpO2 ট্র্যাকার এবং একাধিক স্পোর্টস মোড রয়েছে এই ফোনে। অ্যামেজফিটের স্মার্ট ওয়াচ সস্তায় কিনতে চাইলে এই অপশন সবচেয়ে ভাল। কম দামে ভাল ফিচার যুক্ত ডিভাইস পাবেন।দাম পড়বে বাংলাদেশি মুদ্রায় ৫ হাজার টাকা।

রেডমি ওয়াচ ২ লাইট

শাওমির এই স্মার্টওয়াচে রয়েছে SpO2 ট্র্যাকার, স্ট্রেস এবং স্লিপ মনিটর ফিচার এবং মেন্সট্রুয়াল ট্র্যাকার। এছাড়াও রয়েছে ১২০টিরও বেশি ওয়াচ ফেসের সুবিধা। একাধিক রঙে পাওয়া যায় এই স্মার্ট ওয়াচ। এটি একটি ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ সাঁতার কাটার সময় পরা যাবে এই স্মার্টওয়াচ। রেডমি ওয়াচ ২ লাইটের দামও থাকছে ৫ হাজার টাকার মধ্যেই।

ফায়ার বোল্ট রিং ৩

ব্লুটুথ কলিং ফিচার রয়েছে এই স্মার্টওয়াচে। এখানে রয়েছে ক্যালকুলেটর এবং গেম। এছাড়াও রয়েছে হেলথ ফিচারের সাপোর্ট। ব্লুটুথের মাধ্যমে কানেক্ট করা যাবে স্মার্টফোনের সঙ্গে। ফোন কল রিসিভ করতে পারবেন। সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন পাবেন এই স্মার্টওয়াচেই। এই স্মার্টওয়াচের দাম থাকছে মাত্র ৩ হাজার ৮০০ টাকা।

সূত্র: ইন্ডিয়া টুডে

তথ্য প্রযুক্তি এর পাঠক প্রিয়