অফিস ভবনের ভাড়া পরিশোধ না করায় টুইটারের বিরুদ্ধে মামলা

ফানাম নিউজ
  ০২ জানুয়ারি ২০২৩, ০৭:৪৬

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকোতে অবস্থিত অফিস ভবনের ভাড়া পরিশোধ না করায় জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ভবনটির মালিক কলম্বিয়া রেট – ৬৫০ ক্যালিফোর্নিয়া এলএলসি গত বছরের ২৯ ডিসেম্বর এ মামলা করে।

জানা যায়, সান ফ্র্যান্সিসকোর হ্যাটফোর্ড ভবনের ৩০ তলায় টুইটারের অফিস অবস্থিত। এখানে কার্যক্রম চালাতে টুইটারকে ১ লাখ ৩৬ হাজার ২৫০ ডলার ভাড়া দিতে হয়। কিন্তু তারা এবার এ ভাড়া পরিশোধ করেনি। এর পরিপ্রেক্ষিতে টুইটারকে নোটিস পাঠায় ভবন মালিক কর্তৃপক্ষ।

নোটিশে বলা হয়, যদি পাঁচদিনের মধ্যে ভাড়া পরিশোধ না করা হয়, তাহলে টুইটারকে খেলাপি হিসেবে বিবেচনা করা হবে।

এদিকে, এমন নোটিশ পাঠানোর পরও টুইটার কর্তৃপক্ষ ভাড়া পরিশোধের কোনো ব্যবস্থা নেয়নি। এর ফলে ২৯ ডিসেম্বর সান ফ্রান্সিসকোর আদালতে সামাজিক যোগাযোগ মাধ্যমটির বিরুদ্ধে মামলা দায়ের করে ভবন কর্তৃপক্ষ।

আরেক প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস ১৩ ডিসেম্বরের এক প্রতিবেদনে জানিয়েছিল, কয়েক সপ্তাহ ধরেই সান ফ্রান্সিসকোর সদর দপ্তরসহ বিশ্বজুড়ে অবস্থিত অন্যান্য অফিসগুলোর ভাড়া পরিশোধ করছে না টুইটার।

এর আগে ২০২২ সালের ডিসেম্বরের শুরুতেই দুটি চাটার্ড বিমানের ভাড়া না দেওয়ায় টুইটারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল।

এদিকে, এসব অভিযোগের বিরপীতে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ।

২০২২ সালের অক্টোবরে টুইটারের মালিকানা কিনে নেন বিশ্বের সাবেক শীর্ষ ধনি ও ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এরপর থেকেই নানা বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে তীব্র সমালোচনার মুখে দাঁড় করিয়েছেন তিনি।

সূত্র: ব্লুমবার্গ