সচেতনতার অভাবেই বাড়ছে ডেঙ্গুর প্রকোপ ও মৃত্যুঝুঁকি: সেনাপ্রধান

ফানাম নিউজ
  ০৭ নভেম্বর ২০২২, ০২:০৭

সচেতনতার অভাবেই আশঙ্কাজনকহারে ডেঙ্গুর প্রকোপ ও মৃত্যুঝুঁকি বাড়ছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (৬ নভেম্বর) ঢাকা সেনানিবাসে এডিস মশা নির্মূল অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন সেনাপ্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষে থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধানের সহধর্মিণী বেগম নুরজাহান আহমেদ।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ঢাকাসহ সব সেনানিবাসে এডিস মশা নির্মূলে প্রয়োজনে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন এবং সবাইকে নিজ নিজ প্রতিষ্ঠান, বাসস্থান/আবাসিক এলাকা এবং দায়িত্বপূর্ণ এলাকায় ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম জোরদার ও গতিশীল করতে অনুপ্রাণিত করেছেন।

পরে সেনাপ্রধান সস্ত্রীক এডিস মশার বংশবিস্তার রোধে মশার সম্ভাব্য উৎপত্তিস্থলে কীটনাশক দেওয়ার জন্য ‘কীটনাশক এবং যন্ত্রপাতি প্রদর্শনী’ শীর্ষক দু’টি স্টল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সেনাপ্রধান উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ডেঙ্গু সচেতনতায় আয়োজিত র্যালিতে অংশ নেন।

র্যালিতে সেনা কর্মকর্তারা সস্ত্রীক, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা, বেসামরিক কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন স্কুল এবং কলেজ থেকে আগত শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরাসহ প্রায় ৪ হাজার মানুষ অংশ নেন।

এডিস মশা নির্মূল অভিযান-২০২২ এ অন্যান্যের মধ্যে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান এবং কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা সস্ত্রীক উপস্থিত ছিলেন।