গ্রামীণ সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা তুলে নিলো বিটিআরসি

ফানাম নিউজ
  ০৪ জানুয়ারি ২০২৩, ০৩:১৭

দেশের শীর্ষস্থানীয় মোবাইল কোম্পানি গ্রামীণফোনের সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। প্রায় ছয় মাস বিক্রি বন্ধ থাকার পর সম্প্রতি এই চিঠি গ্রামীণফোনকে পাঠিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এর আগে এদিন বিকেলেই ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিটিআরসিকে এই সিম বিক্রির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে চিঠি দেয়। টেকনিক্যাল কোনো জটিলতা না হলে মঙ্গলবার থেকে অপারেটরটি গ্রাহকের হাতে সিম দিতে পারবে।

এর আগে ডাক হোটেলে যোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার সাংবাদিকদের জানিয়েছিলেন গ্রামীণ সিম কোম্পানি তাদের সেবার মান উন্নত করায় তাদের ওপর নিষেধাজ্ঞ উঠে যাচ্ছে।

গ্রামীণফোন সিইও ইয়াসির আজমান বলেন, সোমবার আমরা এ সংক্রান্ত চিঠি পেয়েছি গ্রামীণফোনের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বিটিআরসি। আমরা সিম বিক্রির নিষেধাজ্ঞা প্রত্যাহারের চিঠি পেয়েছি।

সেবার মানের প্রশ্নে চলতি বছরের ২৯ জুন গ্রামীণফোনের সব রকমের সিম বিক্রি বন্ধের নির্দেশনা দেয় বিটিআরসি। এরপর ১৩ লাখ রিসাইকেল সিম বিক্রির অনুমতি দিয়ে কিছুদিন পর তা প্রত্যাহার করা হয়।

সম্প্রতি সরকারি-বেসরকারি দপ্তর-প্রতিষ্ঠানে ৭৮ হাজার সিম বিক্রির অনুমতি দেওয়া হয় গ্রামীণফোনকে। কিন্তু এর বাইরে সিম বিক্রি বন্ধই থাকে।