আমরা যুগপৎ আন্দোলনের বিষয়ে একমত হয়েছি : ফখরুল

ফানাম নিউজ
  ৩১ মে ২০২২, ১৯:০৬

গণসংহতি আন্দোলনের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুগপৎ আন্দোলনের বিষয়ে আমরা একমত হয়েছি।

মঙ্গলবার (৩১ মে) জোনায়েদ সাকির দলের সঙ্গে বৈঠক শেষে মির্জা ফখরুল এ কথা বলেন।

ফখরুল বলেন, আমরা বরাবরই বলে আসছি এই সরকারকে সরাতে না পারলে কোনো পরিবর্তন আসবে না এবং জনগণের আশা-আকাঙ্ক্ষা, তাদের মতামতের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব সরকারকে দেওয়ার সেই জায়গায় পৌঁছানো সম্ভব হবে না। তাই গণআন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠার বিষয়ে আমরা একমত হয়েছি। এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বাতিল, নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন, তাদের অধীনে যে কমিশন গঠন হবে তার পরিচালনায় নির্বাচন হতে হবে। সেই নির্বাচনে ভবিষ্যতের পার্লামেন্ট গঠিত হবে।

তিনি বলেন, এ বিষয়ে আমরা কোনো মতভেদ দেখিনি। শব্দের বা নামের ব্যাপারে কিছু মতভেদ থাকতে পারে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে সংবিধানের পরিবর্তন এবং কতগুলো মৌলিক আমরা মনে করি অত্যন্ত জরুরি। আলোচনা মধ্য দিয়ে আমরা একটা জায়গা পৌঁছাতে পারব বলে আমরা বিশ্বাস করি।

তিনি আরও বলেন, এই সরকার যারা আমাদের রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করছেন, মানুষের আশা-আকাঙ্ক্ষাকে হত্যা করছে তাদের বিরুদ্ধে একটি ফলপ্রসূ বিরোধী শক্তি হিসেবে দাঁড় করিয়ে আমরা এটাকে জয়যুক্ত করতে পারব।

বৈঠকে বিএনপির পক্ষে সংলাপে মির্জা ফখরুলের সঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন উপস্থিত ছিলেন।

সংলাপে জোনায়েদ সাকির সঙ্গে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, হাসান মারুফ রুমি, সম্পাদকমণ্ডলীর সদস্য ইমরান জুলহাস নাঈম বাবু, দীপক রায়, মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: আরটিভি