বঙ্গবন্ধুর হত্যাকারীদের দ্রুত শাস্তি কার্যকরের দাবি তাপসের

ফানাম নিউজ
  ১৫ আগস্ট ২০২২, ১৩:২৩

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকরের দাবি জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে ১৫ আগস্ট নিহতদের কবরে শ্রদ্ধা শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কলঙ্কজনক এই দিনটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতকরা। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের অনেকের বিচার হলেও যারা দেশের বাইরে আছেন, তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করতে হবে।

ডিএসসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

ফজলে নূর তাপস বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে ঘাতকরা ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, সেদিন তাদের হাতে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণীসহ পরিবারের ১৬ সদস্য। এই দিনটি জাতির জন্য কলঙ্কজনক।

এর আগে সকাল ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর শহীদদের সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের শীর্ষ নেতাদের নিয়ে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শ্রদ্ধা জানাতে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় বনানী কবরস্থান। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র, ছাত্রলীগ সভাপতি, সোহেল তাজসহ সর্বস্তরের মানুষ সেখানে শায়িত শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।