সিলেটে ছুরিকাঘাতে বিএনপি নেতা খুন, ছাত্রদল নেতা আটক

ফানাম নিউজ
  ০৭ নভেম্বর ২০২২, ০২:০২

সিলেট নগরের আম্বরখানা বড়বাজারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বিএনপি নেতা আ ফ ম কামাল খুন হয়েছেন। রোববার (৬ নভেম্বর) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। তিনি সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক এবং সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক ছিলেন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ইশতিয়াক আহমদ রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে।

পুলিশ জানিয়েছে, রাতে ওই এলাকায় প্রাইভেটকারে বসা ছিলেন বিএনপি নেতা কামাল। এ সময় মোটরসাইকেলে আসা দুজন দুর্বৃত্ত তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

জানা গেছে, আ ফ ম কামাল নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা। তিনি সিলেট ল কলেজ ছাত্র সংসদের জিএস ও সিলেট সদর উপজেলা ছাত্রদলের সভাপতি ছিলেন।

রাতে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. মাইনুল জাকির জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, রোববার রাতে বড়বাজার এলাকায় নিজের প্রাইভেটকারে বসা ছিলেন কামাল। এসময় মোটরসাইকেলে আসা দুজন দুর্বৃত্ত তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, হত্যাকাণ্ডের শিকার এই বিএনপি নেতার মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে। তাকে থানায় নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা চলছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

ওসমানী হাসপাতাল থেকে সিলেট জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল আহাদ খান জামাল জাগো নিউজকে বলেন, কে বা কারা কামালকে ছুরিকাঘাত করেছে তা আমরা এখনো জানতে পারিনি। রাজনৈতিক বিরোধ থেকে এ হত্যাকাণ্ড কি না, তাও নিশ্চিত নই।

গত শুক্রবার (৪ নভেম্বর) দিনগত রাতে লিপু নামের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এক কর্মীকে নগরের শাহী ঈদগাহ এলাকায় ছুরিকাঘাত করে পালিয়ে যান আটক রাজু। সাপ্লাই এলাকার লিপু বর্তমানে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।