ফিরলেন নরকিয়া-পারনেল, নতুন মুখ স্টাবস

ফানাম নিউজ
  ১৭ মে ২০২২, ১৬:২৬

টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। দলে ফিরেছেন পেসার এনরিখ নরকিয়া এবং অলরাউন্ডার ওয়েইন পারনেল।

প্রথমবারের মতো প্রোটিয়া দলে ডাক পেয়েছেন ত্রিস্তান স্টাবস। প্রতিশ্রুতিশীল এই ২১ বছর বয়সী মিডল-অর্ডার ব্যাটার ইস্টার্ন কেপের হয়ে টি-টোয়েন্টিতে ১৭ ইনিংসে ৫০৬ রান করেছেন।

ঘরোয়া লিগে ভালো খেলার পুরস্কার হিসেবে দলে এলেন স্টাবস। চলমান আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের ক্যাম্পেও ডাক পান তিনি।

নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দ. আফ্রিকার জার্সিতে আর দেখা যায়নি নরকিয়াকে। টেস্ট ও ওয়ানডে মিলিয়ে প্রোটিয়ারা ১৪ ম্যাচ খেললেও পশ্চাৎদেশের চোটে দলে ছিলেন না ২৮ বছর বয়সী এই পেসার।

চলতি বছর ঘরের মাটিতে ভারত ও বাংলাদেশের বিপক্ষে সিরিজে ছিলেন না নরকিয়া। তবে দিল্লি ক্যাপিটালসের হয়ে চলতি আইপিএলে ফিটনেসের প্রমাণ দিয়েছেন তিনি।

অন্যদিকে পাঁচ বছর পর টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরলেন পারনেল। দীর্ঘ অনুপস্থিতির পর সম্প্রতি তিনি দ. আফ্রিকার হয়ে ওয়ানডেও খেলেছেন।

ভারতের বিপক্ষে দ. আফ্রিকার পাঁচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচ হবে ৯ জুন।

দ. আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজা হেন্ডরিকস, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, ওয়েন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ত্রিস্তান স্টাবস, রসি ফন ডা ডাসেন, মার্কো জানসেন।

সূত্র: দেশ রূপান্তর