এবার ভারতের হয়ে বিশ্বকাপ জিততে চান হার্দিক পান্ডিয়া

ফানাম নিউজ
  ৩০ মে ২০২২, ১৬:১২

শুরুর আগে যদি কাউকে জিজ্ঞেস করা হতো, ১৫তম আইপিএলের শিরোপা জিতবে কে? খুব কম লোকই হয়তো বলতেন, গুজরাট টাইটান্সের নাম। আসরের একেবারে নবীন সদস্য তারা।

হার্দিক পান্ডিয়ার হাতে নেতৃত্ব দিয়ে ঘর সাজিয়েছিল গুজরাট। সঙ্গে ডেভিড মিলার ও ম্যাথু ওয়েডের মতো বিদেশি তারকারা। তাতেই বাজিমাত! আইপিএলে প্রথমবার অংশ নিয়েই চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।

রবিবার রাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শিরোপা উৎসব করলেন পান্ডিয়ারা। ফাইনালে ১৩১ রান তাড়া করে গুজরাট ৭ উইকেটে হারায় রাজস্থান রয়্যালসকে। যারা কিনা আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন।

নিজের সেরা পারফরম্যান্সটা যেন ফাইনালের জন্য জমিয়ে রেখেছিলেন পান্ডিয়া। ১৭ রান দিয়ে ৩ উইকেটের পর ব্যাট হাতে ৩০ বলে ৩৪, ম্যাচ সেরাও হয়েছেন তিনি। গুজরাটের হয়ে প্রথম এবং সব মিলিয়ে পঞ্চম আইপিএল শিরোপা জিতলেন ভারতীয় অলরাউন্ডার। এই সাফল্যের পর এবার আরও বড় লক্ষ্য হার্দিকের। জিততে চান বিশ্বকাপ। দেশকে বিশ্বসেরার মুকুট পরাতে সব করতে চান তিনি, ‘যা হোক না কেন, ভারতের হয়ে বিশ্বকাপ জিততে হবে। যা আছে তার সবকিছু দিতে চাই।’

অথচ পান্ডিয়া এক সময় কেবল স্বপ্ন দেখতেন ভারতের জার্সিতে খেলার। তার সেই আশা পূরণ হয়েছে অনেক আগে। নেতৃত্ব দিয়ে গুজরাটকে শিরোপা এনে দিয়ে দৃষ্টিটা এখন আরও প্রসারিত ২৮ বছর বয়সী অলরাউন্ডারের, ‘ভারতের হয়ে খেলা এমন এক স্বপ্ন যা সত্যি হয়েছে, বিষয় নয় কয় ম্যাচ খেললাম। দেশকে প্রতিনিধিত্ব করতে পারা সব সময় আনন্দের। যে ভালোবাসা এবং সমর্থন আমি পেয়েছি তার ভারতীয় দৃষ্টিকোণ থেকে। যা ঘটুক না কেন, আমি বিশ্বকাপ জিততে চাই।’

সূত্র: দেশ রূপান্তর