রোনালদোর ‘নাক ফাটার’ রাতে সহজ জয় পর্তুগালের

ফানাম নিউজ
  ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৬

বয়সটা ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে একটা সংখ্যা মাত্র। ৩৭ বছর বয়সেও ফুটবল মাঠে এই তারকার নিবেদন নিঃসন্দেহে যে কোনো তরুণ ফুটবলারকে অনুপ্রেরণা যোগাবে।

এই যেমন উয়েফা নেশনস লিগে চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচের কথাই ধরা যাক। খেলার মাত্র ১৩ মিনিটের মাথায় গোলের জন্য মরিয়া প্রতিপক্ষে ডি বক্সে জালের খোঁজে লাফ দিয়ে হেডে বল জড়াতে চাইলেন। চেক রিপাবলিকের গোলরক্ষক টমাস ভাকলিক বল ক্লিয়ার করতে ঘুষি হাঁকালেন। দুর্ভাগ্যজনকভাবে ঘুষিটা বলে না লেগে রোনালদোর নাকে আঘাত হানলো। সঙ্গে সঙ্গে এই তারকা ফুটবলারের নাক থেকে ফিনকি দিয়ে রক্ত ছুটতে থাকলো। মাঠের বাইরে নিয়ে সেবা-শুশ্রুষা করা হলো তাকে।

ওই মুহূর্তে খেলা থেকে রোনালদো উঠে গেলে খুব একটা ক্ষতি হতো না পর্তুগালের। কিন্তু তিনি তো যোদ্ধা। তাই খেলার শুরুতে ফিনকি দিয়ে রক্ত বেরুলেও পুরো ম্যাচই খেলে গেছেন দলের হয়ে। অবশ্য দলও তার প্রতিদান দিতে ভুল করেনি।

রোনালদোর নাক ফাটার রাতে তার দল পর্তুগাল সহজ জয় পেয়েছে চেকের বিপক্ষে। প্রতিপক্ষের জালে এক হালি গোল দিয়ে ৪-০ ব্যবধানের জয় পেয়েছে পর্তুগাল। দলটির পক্ষে জোড়া গোল করেছেন ডিয়োগো ডালট। এছাড়াও ব্রুনো ফার্নান্দেজ ও ডিয়োগো জোতাও গোলের দেখা পেয়েছেন।

এই জয়ে নেশনস লিগে গ্রুপ ২-এ শীর্ষে উঠেছে পর্তুগাল। ৫ ম্যাচে ১০ পয়েন্ট দলটির। ৮ পয়েন্ট নিয়ে তাদের পেছনেই আছে স্পেন।