পিএসএলের সূচি প্রকাশ, বিপিএলে পাকিস্তানি ক্রিকেটাররা অনিশ্চিত

ফানাম নিউজ
  ২০ জানুয়ারি ২০২৩, ২২:৩৬

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ২০২৩ সালের আসর শুরু হবে ১৩ ফেব্রুয়ারি থেকে। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে গত আসরের ফাইনাল খেলা লাহোর কালান্দার্স ও মুলতান সুলতান মুখোমুখি হবে। 

পিএসএলের সূচি ঘোষণা করায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোয়ালিফায়ার ও ফাইনালে পাকিস্তানের ক্রিকেটারদের পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হলো। বিপিএলের প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি। ১৬ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ফাইনাল।

নিজ নিজ দল বিপিএলের শেষ চার নিশ্চিত করা পর্যন্ত এবং শেষ চার নিশ্চিত হলেও পাকিস্তানের ক্রিকেটাররা ওই পর্যন্ত থাকার নিশ্চয়তা নেই। সংযুক্ত আরব আমিরাত লিগ অনুষ্ঠিত হওয়ায় এবারের বিপিএলে তেমন তারকা ক্রিকেটার আসেননি। এসেও চলে গেছেন ক’জন।  

এবারের আসরে দেশি ক্রিকেটারদের বাইরে নজর কাড়ছেন কেবল পাকিস্তানের ক্রিকেটাররা। মোহাম্মদ রিজওয়ান, ইফতেখার আহমেদ, খুশদিলরা ভালো খেলছেন। তারাও শেষ সময়ে লিগ ছাড়লে ‘ঘরোয়া লিগে’ পরিণত হবে বিপিএল। 

পিএসএল নিয়ে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, ‘বিশ্বের সেরা সব ক্রিকেটারদের নিয়ে পিএসএলের অষ্টম আসর চারটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। পিএসএল আমাদের জন্য খুবই বড় এক আসর। আমরা পিএসএলকে আগের চেয়ে ভালো, বড় এবং শক্তিশালী করে তুলতে মুখিয়ে আছি।’ 

তিনি বলেছেন, ‘ছয় দলই তুমুল লড়াই করতে চাইবে। ইসলামাবাদ ইউনাইটেড একমাত্র দল হিসেবে তিনটি শিরোপা জয়ের জন্য লড়বে। লাহোর কালান্দার্স টানা দুটি শিরোপা জিততে চাইবে। অন্য দলগুলোও চেষ্টা করবে শিরোপা জয়ের। যা আসরকে আকর্ষণীয় করে তুলবে।’