যুব গেমস দাবায় নীড় ও লুবাবার স্বর্ণ

ফানাম নিউজ
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৫২

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন রোববার। আর্মি স্টেডিয়ামে সন্ধ্যায় গেমস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে একদিন আগেই দাবা ও ভলিবল ডিসিপ্লিন দিয়ে শুরু হয়ে গেছে পদক জয়ের লড়াই।

শনিবার দাবা ডিসিপ্লিনের র‌্যাপিড ইভেন্টে বালক গ্রুপে ঢাকা বিভাগের হয়ে নারায়ণগঞ্জ জেলার ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় ও বালিকা গ্রুপে চট্টগ্রাম বিভাগের হয়ে চট্টগ্রাম জেলার ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা স্বর্ণপদক জয় করেছেন।

বালক গ্রুপে ৭ ম্যাচে ৬.৫ পয়েন্ট পেয়ে ঢাকা বিভাগের ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক জয় করেন। এদিকে ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতির মাধ্যমে ঢাকা বিভাগের স্বর্ণাভো চৌধুরী রৌপ্য ও রাজশাহী বিভাগের ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ ব্রোঞ্জপদক লাভ করেন।

বালিকা গ্রুপে ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম বিভাগের হয়ে চট্টগ্রাম জেলার ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক জয় করেন। ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে চট্টগ্রাম বিভাগের নুসরাত জাহান আলো রৌপ্য ও ঢাকা বিভাগের ওয়াদিফা আহমেদ ব্রোঞ্জপদক পেয়েছেন।