পড়ালেখা বন্ধ হওয়ায় পোশাক শ্রমিকের আত্মহত্যা 

ফানাম নিউজ
  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:১৫

গাজীপুরের শ্রীপুর উপজেলায় পড়ালেখায় বাবার অসম্মতি থাকায় অভিমানে এক যুবক আত্মহত্যা করেছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে শ্রীপুর থানার উপ-পরিদর্শক হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে পৌর এলাকার কেওয়া পূর্বখণ্ড গ্রামের কাজিম উদ্দিনের ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার বেথুড়ী গ্রামের পান্নু মোল্লার ছেলে নাজিম মোল্লা। তিনি কাজিম উদ্দিনের বাড়িতে ভাড়া থেকে পার্শ্ববর্তী ফখরুদ্দিন টেক্সটাইল মিলস্ নামের একটি কারখানায় কোয়ালিটি পদে চাকরি করতেন।

নিহতের চাচা হুমায়ুন জানান, নাজিম মেধাবী ছাত্র ছিল। মাস দুয়েক আগে তার বাবা তাকে পড়ালেখা না করানোর কথা জানায়। এতে সে হতাশায় ভেঙে পড়েন। পরে তাকে চাকরি করানোর জন্য আমার কাছে পাঠানো হয়। আমি তাকে শ্রীপুরের ফখরুদ্দিন টেক্সটাইল মিলে কোয়ালিটি পদে চাকরির ব্যবস্থা করে দেই। পড়ালেখা না করতে পেরে সে আত্মহত্যা করেছে।

এ বিষয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক হাবিবুর রহমান জানান, নাজিম পড়ালেখা করতে চাচ্ছিল। কিন্তু পরিবার তাতে অসম্মতি জানিয়েছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ কারণেই সে আত্মহত্যা করতে পারে। নিহতের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিত্রে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।