মেয়েকে সাথে নিয়ে বইমেলায় নতুন বই প্রকাশ মিথিলার 

ফানাম নিউজ
  ০৫ মার্চ ২০২২, ১৮:০৯

গেল বছরের বইমেলায় প্রকাশিত হয়েছিল অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার ভ্রমণবিষয়ক ‘আইরা আর মায়ের অভিযান’ সিরিজের বই তানজানিয়ার দ্বীপে’। এ বছর এই সিরিজের নতুন বই নিয়ে মেলায় মিথিলা ও আইরা।

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে ‘আইরা আর মায়ের অভিযান’ সিরিজের নতুন বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’। শনিবার (৫ মার্চ) দুপুরে বইমেলার শিশু চত্বরে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন মিথিলা ও মেয়ে আইরা।

সিরিজের আগের বইটির মতোই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’ বইটি শিশুতোষ গ্রন্থের ব্র্যান্ড গুফি থেকে প্রকাশ পেয়েছে। এই সিরিজের পাঁচটি বই লেখার জন্য প্রকাশনা সংস্থা গুফির মূল প্রতিষ্ঠান লাইট অফ হোপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মিথিলা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মিথিলা বলেন, কাজের সুবাদে মেয়েকে নিয়ে আফ্রিকার বিভিন্ন দেশে ঘুরে বেড়াতে হয়েছে আমাকে। সেই অ্যাডভেঞ্চারের অভিজ্ঞতাগুলো নিয়েই লেখা আমার এই সিরিজের দ্বিতীয় বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’। বইটি ৫ থেকে ৮ বছরের শিশুরা পড়ে মজা পাবেন। এর চেয়ে ছোট শিশুদের বাবা-মা পড়ে শোনাতে পারেন।

‘আফ্রিকায় সিংহের খোঁজে’ বইমেলার পাশাপাশি টগুমগু, গুফিবুকস ও রকমারির অনলাইন শপ থেকেও সংগ্রহ করা যাচ্ছে। বইটির প্রচ্ছদ এঁকেছেন মহাইমেনুল রাকিব নিটল।

সূত্র: দেশ রূপান্তর