ভাঙ্গা হাইওয়ে থানার সেই ওসি ক্লোজড

ফানাম নিউজ
  ০৯ এপ্রিল ২০২২, ০৯:০১

দায়িত্ব না নিয়েই সংবাদ সম্মেলন করা ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার সেই ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম আসাদুজ্জামানকে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে। তাকে মাদারীপুর হাইওয়ে রিজিওনাল অফিসে সংযুক্ত করা হয়েছে।

শুক্রবার (৮ এপ্রিল) সকালে ক্লোজ হওয়ার আদেশ পাওয়ার পর তিনি ফরিদপুর হাইওয়ে পুলিশ সুপারের কার্যালয় হাজিরা দেন।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের ফরিদপুর-মাদারীপুর রিজিয়ন অতিরিক্ত পুলিশ সুপার (ফরিদপুর সার্কেল) এএসপি নুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে সংবাদ সম্মেলন করা এবং অসংগতি কথা বলায় তাকে ক্লোজড করা হয়েছে। এটা মিস ম্যানেজমেন্ট।

হাইওয়ে পুলিশের ফরিদপুর-মাদারীপুর রিজিয়ন অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত না করে সংবাদ সন্মেলন করে অসংগতি কথা বলা এবং এ নিয়ে জাগো নিউজে সংবাদ প্রকাশের পর তাকে ক্লোজড করা হয়েছে।

মূলত দায়িত্ব নেওয়ার আগে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের সেই ওসি এ এস এম আসাদুজ্জামানের সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যের শেষ বাক্য নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। শেষ দুই লাইনে লেখা ছিল, ‘হাইওয়ে থানা পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ নেবে না’।

এরআগে ৬ এপ্রিল রাতে বিভিন্ন অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে ভাঙ্গা হাইওয়ে থানার ওসি জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করা হয়। সেইসঙ্গে এ এস এম আসাদুজ্জামানকে নতুন ওসি হিসেবে দায়িত্বভার দেওয়া হয়।

দায়িত্ব নেওয়ার আগেই ওসি এ এস এম আসাদুজ্জামান বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। ভাঙ্গা হাইওয়ে থানার ওসির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নবাগত ওসি।

লিখিত বক্তব্যের শেষ দুই লাইনে লেখা ছিল, ‘হাইওয়ে থানা পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ নেবে না।’ এ বিষয়টি নিয়ে সংবাদকর্মী ও এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অনেকেই এ বিষয়ে ফেসবুকে পোস্ট করেন।

এ ব্যাপারে ওসি এ এসএম আসাদুজ্জামানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আপনারা একটু ঠিক করে নিয়েন। ভুল হতে পারে। হয়তো ‘ভাষাগত’ ভুল হয়েছে।

এ বিষয়ে হাইওয়ে পুলিশ সুপার মো. হামিদুল আলম বলেন, ‘আগের ওসি জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করা হয়। তার স্থলে এ এস এম আসাদুজ্জামানকে দায়িত্ব নেওয়ার নির্দেশ দেওয়া হয়। তিনি এখনো দায়িত্বভার বুঝে নেননি। কী কারণে নবাগত ওসি সংবাদ সম্মেলন করলেন তা বিস্তারিত জেনে জানানো হবে।