বিজিবির গাড়িতে ভাঙচুর-আগুন, কাউন্সিলর হারাধন রিমান্ডে

ফানাম নিউজ
  ০৩ জানুয়ারি ২০২৩, ০৭:৪৫

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ফল ঘোষণাকে কেন্দ্র করে বিজিবির টহল গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার কাউন্সিলর হারাধন রায় হারার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ জানুয়ারি) বিকেলে রংপুর মেট্রোপলিটন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক সালেহ আহমেদ জিজ্ঞাসাবাদের জন্য হারাধন রায় হারার পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৭ ডিসেম্বর ভোটগ্রহণ শেষে নগরীর ৪ নাম্বার ওয়ার্ডের আমাশু কুকরুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ফল নিয়ে দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এসময় কেন্দ্রের সামনে বিজিবির একটি গাড়িতে প্রথমে ইটপাটকেল নিক্ষেপ এবং পরে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। এ ঘটনায় ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে পরশুরাম থানায় একটি মামলা করেন বিজিবির একজন সদস্য।

পরে মামলাটি তদন্তের জন্য ডিবির কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কাউন্সিলর হারাধন রায় হারাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

হারাধন রায় হারা গত দুই মেয়াদে কাউন্সিলর ছিলেন। এবারও নির্বাচনে তৃতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক সালেহ আহমেদ বলেন, মামলার তদন্তের স্বার্থে তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।