কীর্তনখোলায় তেলের ট্যাংকারে বিস্ফোরণ, নিহত ২

ফানাম নিউজ
  ১২ মে ২০২৩, ০৫:২৩

বরিশালের কীর্তনখোলায় নোঙর করে রাখা তেলের ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার (১১ মে) বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

বরিশাল বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, বিকেল পৌনে ৪টার দিকে জাহাজে অগ্নিকাণ্ডের খবর পাই। দ্রুত সেখানে নিয়ে আগুন নেভানোর কাজ শুরু করি। এখন পর্যন্ত বাবুল কান্তি (৬৪) ও স্বাধীন (২২) নামের দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও একজন নিখোঁজ রয়েছেন। ইঞ্জিনরুম উত্তপ্ত থাকায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে ওই রুমে অভিযান চালানো যাচ্ছে না।

জাহাজের বার্বুচি দুলাল বলেন, আমরা কাজ করছিলাম। তখন বিকট শব্দে ইঞ্জিনরুমে বিস্ফোরণ হয়। এরপরে পুরো রুমে আগুন লেগে যায়।

দুলাল জানান, জাহাজে ১৬ জন স্টাফ ছিলেন। এরমধ্যে দুজন ছুটিতে বাড়ি গেছেন। তিনজন হাসপাতালে ভর্তি, দুজন বিস্ফোরণে নিহত হয়েছেন। একজন নিখোঁজ। বাকি আটজন অক্ষত রয়েছি।

সুমন সেন নামের জাহাজের আরেক শ্রমিক বলেন, চট্টগ্রাম থেকে বরিশালের মেঘনা ডিপোতে সাড়ে তিন লাখ লিটার তেল নিয়ে তিনদিন আগে জাহাজটি নোঙর করে। আজ তেল আনলোড শুরু করার কথা ছিল। কিন্তু তার আগেই ঘটনাটি ঘটে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন জানান, নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কী কারণে বিস্ফোরণ হয় সেটি তদন্ত করে দেখা হচ্ছে।