কুয়েতে প্রবাসীদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

ফানাম নিউজ
  ২৮ আগস্ট ২০২৩, ০০:৫৫

কুয়েতে বাংলাদেশ দূতাবাস এবং জাতিসংঘ মানববসতি কর্মসূচির (ইউএন-হ্যাবিট্যাট) যৌথ উদ্যোগে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় ২০০ প্রবাসী বাংলাদেশি স্বেচ্ছায় রক্তদান করেন।

সম্প্রতি দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কুয়েতের জাবরিয়া সেন্ট্রাল ব্লাড ব্যাংকে এ কর্মসূচি পালন করা হয়।

রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান এবং ইউএনএইচ জিসিসি আঞ্চলিক অফিসের হেড অব মিশন আমিরা এইচ আল-হাসান।

বাংলাদেশের রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টের সকল শহীদকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, রক্তদান ক্যাম্পেইন জাতির পিতাকে শ্রদ্ধা জানানোর অন্যতম উদ্যোগ।

তিনি যৌথভাবে রক্তদান অভিযান পরিচালনায় সহায়তার জন্য জাতিসংঘ-হ্যাবিট্যাট ও কুয়েত ব্লাড ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। বাংলাদেশ কমিউনিটির রক্তদাতাদের অনুপ্রাণিত করার জন্য রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধিদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় তিনি প্রবাসীদের কুয়েত রাষ্ট্রের নিয়মকানুন মেনে চলার জন্য অনুরোধ জানান।

আমিরা এইচ. আল-হাসান বলেন, এ রক্তদান কর্মসূচি সংহতি, সহানুভূতি এবং যত্নের মূল্যবোধকে আলিঙ্গন করার একটি শক্তিশালী বিবৃতির প্রতীক। এই যৌথ সহযোগিতা শহরগুলো সুন্দরভাবে গড়ে তোলার জন্য আমাদের যৌথ মিশনের একটি অপরিহার্য পদক্ষেপের প্রতিনিধিত্ব করে যা তাদের নাগরিকদের চাহিদা এবং আকাঙ্ক্ষা পূরণ করে।

রক্তদান কর্মসূচি পরিদর্শন করেন ইন্দোনেশিয়া, তুরস্ক, আফগানিস্তান, ভারত, পাকিস্তান, ভুটান, ভিয়েতনাম, ফিলিপাইন, মালয়েশিয়া, নেপালের রাষ্ট্রদূত, শ্রীলঙ্কান দূতাবাসের প্রতিনিধি, ইউএনএইচ জিসিসি আঞ্চলিক অফিসের মিশন প্রধান, কুয়েত কূটনৈতিক মিশনের প্রতিনিধি, দূতাবাসের কর্মকর্তারা, ইউএনএইচ জিসিসি আঞ্চলিক অফিসের কর্মকর্তারা, কুয়েতের বাংলাদেশি কমিউনিটি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা।