১৯ বছর পর নরসিংদীতে প্রধানমন্ত্রী

ফানাম নিউজ
  ১৩ নভেম্বর ২০২৩, ০৩:২০

১১ প্রকল্প উদ্বোধন করতে দীর্ঘ ১৯ বছর পর নরসিংদী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে একটি জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে তার।

রোববার (১২ নভেম্বর) বেলা ১২টার দিকে নরসিংদীতে পৌঁছান তিনি। সেখানে প্রায় ১৬ হাজার কোটি টাকার ১১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন তিনি। এর মধ্যে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা অন্যতম।

পলাশের ইউরিয়া সার কারখানা উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী। এরপর দুপুর আড়াইটায় নরসিংদী সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন। বিকেলে নরসিংদী মোসলেহ উদ্দিন স্টেডিয়ামে বসে অনলাইনে ৪৭ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ১২৬ টাকা ব্যয়ে নির্মিত বাকি ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

এরপর বিকেলে জেলার মোসলেহ উদ্দিন স্টেডিয়ামে জনসভায় যোগ দেবেন তিনি।

১৯ বছর পর প্রধানমন্ত্রীর নরসিংদী সফরকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো জেলা। এসএসএফ, র‌্যাব ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১০ হাজার সদস্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দেওয়ার জন্য নরসিংদীতে অবস্থান করছেন। স্টেডিয়াম ও আশপাশের এলাকা, পলাশের ঘোড়াশাল ও পলাশ ইউরিয়া সার খারখানা এলাকায় নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। প্রবেশ পথগুলোতে সন্দেহভাজন যানবাহন ও ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে।

জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, জনসভাকে কেন্দ্র করে উৎসবের আমেজ পুরো জেলায়।

জেলা আওয়ামী লীগ সভাপতি জিএম তালেব হোসেন জানান, প্রধানমন্ত্রীকে বরণ করতে গোটা জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। সব মতভেদ ও মান-অভিমান ভুলে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি নরসিংদীর সর্বস্তরের মানুষের মধ্যে অন্যরকম উচ্ছ্বাস কাজ করছে।