ঈদের সিনেমায় নয়নের প্লেব্যাক যাত্রা শুরু

ফানাম নিউজ
  ১৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৩

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয় ব্যান্ড রোমিও ব্রাদার্স। এই ব্যান্ডের অন্যতম ভোকালিস্ট নয়ন। এতোদিন স্টেজ শো, টিভি ও রেডিও প্রোগ্রাম করলেও সিনেমায় গান গাওয়ার ইচ্ছা অপূর্ণ ছিলো তরুণ এই শিল্পীর।

তবে এতোদিন পর সেই অপেক্ষার অবসান হয়েছে নয়নের। গুণী পরিচালক ছটকু আহম্মেদের হাত ধরে নতুন পরিচয় পেলেন তিনি। এবার ঈদে মুক্তিপ্রাপ্ত ‘‘আহারে জীবন’’ সিনেমায় গান গেয়ে চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু করলো এই কণ্ঠশিল্পী। ঠিকানা চলচ্চিত্র প্রযোজিত ও সরকারের অনুদানপ্রাপ্ত আহারে জীবন সিনেমাটি পরিচালানা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা ছটকু আহমেদ।

‘আহারে জীবন’ সিনেমাটি নির্মিত হয়েছে করোনাকালে প্রবাস ফেরত মানুষের ঘরবন্দী দৈনন্দিন জীবনযাপন নিয়ে। এই চলচ্চিত্রে মোট তিনটি গান রয়েছে। “ও করোনা তুই যে দিলি বড় যন্ত্রণা” নামের এই গানে কণ্ঠ দিয়েছেন নয়ন। নয়নের কণ্ঠে লিপসিং করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। ফেরদৌস ছাড়াও এই গানে আরো দুই অভিনেতার লিপে ভাষা বদল করে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী।

এ বিষয়ে জানতে চাইলে উচ্ছ্বাস প্রকাশ করেন এই শিল্পী। তিনি বলেন, সব গায়কের ইচ্ছা থাকে চলচ্চিত্রে গান গাওয়ার। বলতে পারেন এটা আমার লালিত স্বপ্ন। সেই স্বপ্ন এবার পূরণ হয়েছে। এই আনন্দ আসলেই ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে প্রথম যাত্রায় ছটকু আহমেদের মতো গুণী পরিচালকের হাত ধরে হবে এটা আমি কখনো কল্পনাও করিনি। আর এই সিনেমাটি ঈদে মুক্তি পাওয়া আমার জন্য বাড়তি আনন্দ বয়ে এনেছে। ‘আহারে জীবন’ আমার সিনেমা। এটা আমার জীবনের মোড় ঘুরিয়ে দেওয়ার অধ্যায়।

ছবি : স্টেজ শো করছে রোমিও ব্রাদার্স।

ফেরদৌস ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন চিত্রনায়িকা পূর্ণিমা, মিশা সওদাগর, সুচরিতা, জয় চৌধুরী, শাহনুর, কাজী হায়াৎ, শিমু খান প্রমুখ।

এই সিনেমার গানে আরও কণ্ঠ দিয়েছেন নোলক বাবু ও অয়ন তালুকদার। গীতিকার রোকসানা বেগম ও জাকির হোসেন রাজু। সুরকার ইমন সাহা, রিপন খান ও এস আই শাহিন।