বিএসএমএমইউ’র নতুন উপাচার্য হচ্ছেন ডা. দীন মোহাম্মদ নূরুল হক

ফানাম নিউজ
  ০৬ মার্চ ২০২৪, ০৩:১৩

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরবর্তী উপাচার্য হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক। বিএসএমএমইউর বর্তমান ভিসি অধ্যাপক শারফুদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন তিনি। আগামী ২৮ মার্চ শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হচ্ছে।

সোমবার (৪ মার্চ) বিকেলে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, প্রধামনমন্ত্রীর কাছে আমার নাম গেছে বলে আমি শুনতে পেরেছি। তবে নিশ্চিত করে কিছু বলতে পারব না। আমার মনে হয়, প্রধানমন্ত্রী অনুমোদন দিলে পরেই প্রজ্ঞাপন জারি হবে।

আপনার অনুভূতি কি এবং বিষয়টিকে কীভাবে দেখছেন এমন প্রশ্ন করা হলে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, জাতির পিতার নামে যে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় তা তো এক নম্বর হতেই হবে। দেশের প্রত্যেক মানুষেরই এর ওপর প্রত্যাশা রয়েছে। এই প্রত্যাশা পূরণে প্রধামন্ত্রী আমাকে একটা বিশাল দায়িত্ব দিতে যাচ্ছেন। আমি মনে করি এখানকার ভিসি হওয়া, নিশ্চয়ই এটা বিরাট দায়িত্ব। কোনো অবস্থাতেই আমি এখানে ফেল হতে চাই না। উনার মুখ যাতে উজ্জল হয় আমি সেই প্রচেষ্টাই অব্যাহত রাখব।

তিনি আরো বলেন, উপাচার্য হিসেবে দায়িত্ব নিলে এই মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে একটা রেফারেল সেন্টার হিসেবে গড়ে তুলতে চাই। যাতে এই রিজিয়নে এটা যেন একটা নামকরা হাসপাতাল হতে পারে সেই চেষ্টা করব ইনশাআল্লাহ।

জানা গেছে, আজ মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে।