তৃণমূল কংগ্রেসের আরেক নেতা খুন

ফানাম নিউজ
  ১৯ নভেম্বর ২০২৩, ১৩:৫৭

আগামী বছর ভারতে লোকসভা নির্বাচনে। সেই নির্বাচনের আগেই ফের খুন হলেন তৃণমূল কংগ্রেসের নেতা। বোমা হামলায় নিহত হয়েছেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙা পঞ্চায়েতের প্রধান রূপচাঁদ মণ্ডল। এর আগে গত ১৩ নভেম্বর জয়নগরে দুষ্কৃতীদের গুলিতে নিহত হয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেতা ও পঞ্চায়েত সদস্য সাইফুদ্দিন লস্কর।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে আমডাঙা থানার কামদেবপুর হাটে থাকাকালীন রূপচাঁদ মণ্ডলের মোবাইল ফোনে একটি কল আসে। কথা বলতে বলতে হাট থেকে বেরিয়ে যাওয়ার সময় কয়েকজন দুর্বৃত্ত তাকে ঘিরে ধরে এলোপাতাড়ি বোমা ছুঁড়তে থাকে। বোমার আঘাতে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন রূপচাঁদ।

সঙ্গে সঙ্গে স্থানীয়রা রূপচাঁদকে উদ্ধার করে আমডাঙা ব্লকের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বারাসাতের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মারা যান তিনি।

এই ঘটনায় আমডাঙার বিধায়ক রফিকুর রহমান জানান, পশ্চিমবঙ্গজুড়ে তৃণমূল কংগ্রেসের নেতারা খুন হচ্ছেন। এলাকার কোনো গোষ্ঠীকন্দল নেই। পুলিশকে বলবো, তদন্ত করে দোষীদের বিচারের ব্যবস্থা করা হোক।

এ বিষয়ে লোকসভার সদস্য অর্জুন সিং দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। এদিকে, ঠিক কী কারনে রূপচাঁদ মণ্ডলকে খুন করা হয়েছে ও কারা এ ঘটনায় জড়িত, তা নিয়ে তদন্ত শুরু করেছে উত্তর ২৪ পরগনা জেলা-পুলিশ।