লাস ভেগাসে বিশ্ববিদ্যালয়ে গুলি, বন্দুকধারীসহ নিহত ৪

ফানাম নিউজ
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:২৫

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ইউনিভার্সিটি অব নেভাডার ক্যাম্পাসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে হামলাকারীসহ ৪ জন নিহত এবং একজন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সময় গতকাল বুধবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

লাস ভেগাস পুলিশ বিভাগ সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে নিহতের কথা উল্লেখ করে জানিয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও নিহতদের পরিচয় জানাতে পারেনি। এছাড়া সন্দেহভাজন ওই ব্যক্তি পুলিশের গুলিতে নিহত নাকি নিজেই আত্মহত্যা করেছেন তাও স্পষ্ট নয়।

ভিনসেন্ট পেরেজ স্কুলের একজন অধ্যাপক বলেছেন, ক্যাম্পাসে নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার আগে তিনি প্রচুর গুলির শব্দ শুনেছেন। তার ভাষায়, ‘আমরা একের পর এক সাত থেকে আটটি জোরালো শব্দ শুনতে পাই। সেটা শোনার সাথে সাথেই আমরা ভেতরে আশ্রয় নিই এবং বুঝতে পারি, এটি আসলে গোলাগুলির শব্দ এবং ক্যাম্পাসে একজন সক্রিয় বন্দুকধারী রয়েছেন।’

এদিকে ইউনিভার্সিটি পুলিশের মুখপাত্র অ্যাডাম গার্সিয়া এক ব্রিফিংয়ে বলেছেন, ক্যাম্পাসে একজন সক্রিয় শুটারের বিষয়ে জানার পর আইন প্রয়োগকারী কর্মকর্তারা ‘তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায় এবং সন্দেহভাজনের মুখোমুখি হয়’। ওই ব্যক্তি নিহত হয়েছেন বলেও জানান তিনি।

গুলিতে হতাহতের ঘটনার পর প্রায় ২৫ হাজার আন্ডারগ্রাজুয়েট এবং ৮ হাজার স্নাতকোত্তর ও ডক্টরেট শিক্ষার্থীর নিরাপত্তায় ইউনিভার্সিটি অব নেভাদা লাস ভেগাসের প্রধান ক্যাম্পাস এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শাখাগুলো সতর্কতার কারণে একদিনের জন্য বন্ধ রাখা হয়েছে।

ডিপি/