রোহিঙ্গা ক্যাম্পে ফের অগ্নিকাণ্ড

ফানাম নিউজ
  ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১৭:২৭

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে উখিয়ার কুতুপালং টিভি টাওয়ারের পাশের ৭ নম্বর ক্যাম্প এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, ক্যাম্পের ঘরগুলো লাগোয়া হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

ক্যাম্পে দায়িত্বরত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক নাইমুল হক নাইম বলেন, অগ্নিকাণ্ডে ৭ থেকে ৮টি দোকান ও বেশকিছু ঘর পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে এলেও ঘটনাস্থলে ফায়ার সার্ভিস টিম এখনো কাজ করছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার ইউপি মেম্বার প্রকৌশলী হেলাল উদ্দিন বলেন, এর আগে গত ৯ জানুয়ারি উখিয়ার শফি উল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও হাজারের বেশি ঘর পুড়ে যায়।

তার আগে ২ জানুয়ারি বালুখালী ২০ নম্বর ক্যাম্পে জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা (আইওএম) পরিচালিত করোনা হাসপাতালে আগুন লাগে। ওই আগুনেও কেউ হতাহত হননি। তবে হাসপাতালের আইসোলেশন সেন্টারের ১৬টি কেবিন পুড়ে যায়।

তার আগে ২০২১ সালের ২২ মার্চ উখিয়ার বালুখালীতে ক্যাম্পে লাগা আগুনে মৃত্যু হয় অন্তত ১২ জন রোহিঙ্গার। ১০ হাজারের মতো ঘর পুড়ে যায়।

সূত্র: জাগো নিউজ