নৌবাহিনীকে সুনীল অর্থনীতি কাজে লাগাতে নিরলস প্রয়াস চালাতে হবে

ফানাম নিউজ
  ১২ মে ২০২৩, ০৫:০১

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি নৌবাহিনীকে সুনীল অর্থনীতির সম্ভাবনা কাজে লাগাতে নিরলস প্রয়াস চালানোর আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের সামুদ্রিক এলাকায় সুনীল অর্থনীতির (ব্লু-ইকোনমি) সম্ভাবনা খুবই উজ্জ্বল। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এ সম্ভাবনাকে কাজে লাগাতে সামুদ্রিক এলাকার নিরাপত্তা নিশ্চিতের কোনো বিকল্প নেই।’

রাষ্ট্রপতি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি নৌবাহিনীকে সুনীল অর্থনীতির সম্ভাবনাকে কাজে লাগাতে নিরলস প্রয়াস চালাতে হবে। আশা করি, আগামীতে নৌবাহিনী দেশ ও জনগণের স্বার্থে দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার (১১ মে) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। এসময় রাষ্ট্রপতি নৌবাহিনীর প্রধানকে এসব কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, নৌবাহিনীর প্রধান সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে সামুদ্রিক এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর গৃহীত নানা কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন। সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি সাহাবুদ্দিন নৌবাহিনীর কর্মকাণ্ড ও দেশের সমুদ্রসীমা রক্ষায় তাদের পেশাগত দায়িত্ব পালনে সন্তোষ প্রকাশ করেন।

নৌবাহিনীর প্রধান দায়িত্ব পালনে রাষ্ট্রপতির নির্দেশনা ও সহযোগিতা চাইলে রাষ্ট্রপতি তাকে অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন। এসময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ও সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।