এক দশকে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে রোল মডেল : অর্থ প্রতিমন্ত্রী

ফানাম নিউজ
  ০৮ মার্চ ২০২৪, ১৭:৫৭

বাংলাদেশি নারীদের ভূমিকা ও কৃতিত্বের জন্য গর্ব প্রকাশ করে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসেকা আয়েশা খান বলেছেন, গত এক দশকে সরকারের নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে রোল মডেল হয়েছে। আরও অন্তর্ভুক্তিমূলক ও ন্যায়সঙ্গত সমাজ গঠনে শেখ হাসিনা বেশ কিছু প্রগতিশীল পদক্ষেপ নিচ্ছেন বলেও জানান তিনি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ভারতের সহকারী হাইকমিশন চট্টগ্রামে নারীদের সংবর্ধনার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসেকা আয়েশা খান।

অনুষ্ঠানে রাজনীতিবিদ, ব্যবসায়ী, শিল্পকলার সঙ্গে জড়িত ব্যক্তি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, মেডিকেল শিক্ষার্থী এবং বিভিন্ন অঙ্গনের নারীরা অংশগ্রহণ করেন।

অতিথিদের স্বাগত জানিয়ে সহকারী হাইকমিশনার ড. রাজীব রঞ্জন সর্বস্তরের নারীদের শুভেচ্ছা ও শুভকামনা জানান। তিনি বলেন, ভারত নারী নেতৃত্বাধীন উন্নয়ন এবং লিঙ্গ সমতাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে। তিনি আরও বলেন, ভারত ও বাংলাদেশের নারীরা দুই দেশের মধ্যে সম্পর্ক আরও শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

এসময় নারী নেত্রীদের মধ্যে প্যানেল মেয়র আফরোজা কালাম, ফুলকি সহজপাঠ বিদ্যালয়ের অধ্যক্ষ শীলা মোমেন, সঙ্গীত ভবনের পরিচালক কাবেরী সেনগুপ্তা, দৈনিক বাংলার বুরো চিফ ডেইজি মওদুত তাদের মতামত ব্যক্ত করেন।

শেষে মনোমুগ্ধকর লোকনৃত্য পরিবেশন করা হয়।