ট্রেনের টিকিট কালোবাজারি রোধে ‘সিক্রেট’ ব্যবস্থা: রেলমন্ত্রী

ফানাম নিউজ
  ১৩ মার্চ ২০২৪, ২১:২১

ট্রেনের টিকিট কালোবাজারি রোধে সিক্রেট ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। বুধবার (১৩ মার্চ) বিকেল ৩টায় ঈদে ট্রেনের যাত্রীসেবার প্রস্তুতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘সাংবাদিকরা অনেক সময় বলে থাকেন যে রেলের টিকিট কালোবাজারের সঙ্গে সহজ ডট কমের লোকজন জড়িত। আমরা বিষয়টি অবগত আছি। তাদের সতর্ক করা হয়েছে। আমরা যাত্রীদের সেবার মন বাড়াতে চাই। যাত্রীদের অসুবিধায় ফেলে আমরা কাউকে কোনো সুযোগ সুবিধা দিতে চাই না। সে যেই হোক না কেন। টিকিট কালোবাজারি রোধে আমরা একটু সিক্রেট ব্যবস্থা নিয়েছি। আপাতত এতটুকুই বললাম। আমরা নতুন নতুন কিছু যুক্ত করেছি।’

মন্ত্রী আরও বলেন, আমরা অবৈধভাবে দখলে থাকা রেলের জমি উদ্ধারের কার্যক্রম শুরু করেছি। আমি আগে আমার নিজ এলাকায় শুরু করেছি। সেখানে বেশ কিছু অবৈধভাবে দখলে থাকা জমি উদ্ধার করা হয়েছে। যাতে পরে কেউ কিছু বলতে না পারে। রেলের জমি অবৈধভাবে কেউ দখলে রাখতে পারবে না।

রেলের যাত্রী সেবার মান বাড়াতে আরও জনবল প্রয়োজন উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের জনবল সংকট রয়েছে। আমরা জনবল বাড়ানোর চেষ্টা করছি।