নগদের বিশেষ ক্যাম্পেইন : জয়ী গ্রাহকরা পাচ্ছেন প্রবাসী পল্লীর জমি

ফানাম নিউজ
  ২১ মার্চ ২০২৪, ১৫:৩৯
আপডেট  : ২৪ মার্চ ২০২৪, ০৬:৫৬

লেনদেন করে গ্রাহকরা যাতে উপহার জয় করতে পারেন সেজন্য বিশেষ অফার নিয়ে এসেছে দেশের জনপ্রিয় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদ। মোট ২০ কোটি টাকার উপহার জয়ের সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এ ক্যাম্পেইনের কেন্দ্রে আছে ঢাকায় জমি জেতার সুযোগ। ক্যাম্পেইনে নগদের ল্যান্ড পার্টনার হিসেবে যুক্ত হয়েছে পূর্বাচল প্রবাসী পল্লী লিমিটেড।

সম্প্রতি এ বিষয়ে নগদের প্রধান কার্যালয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

নগদের পক্ষে চুক্তিতে সই করেন নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম। আর প্রবাসী পল্লী গ্রুপের পক্ষে চুক্তিতে সই করেন পরিচালক মোহাম্মদ মাহবুবুর ফাহিম রাহমান।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগদের হেড অব মার্কেটিং অপারেশন্স ও ট্রেড মার্কেটিং ইমরান হায়দার এবং প্রবাসী পল্লী গ্রুপের পরিচালক মোহাম্মদ জামিউর নাসিম রহমান, নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) রিফাত আহমেদ শ্যামল ও নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) মো. জাফর ইকবাল খান।

গত বছর বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কেনাকাটায় পেমেন্টে বিএমডব্লিউ গাড়ি উপহার দেয় নগদ। এবার নগদ নিয়ে এসেছে ঢাকায় প্রবাসী পল্লীতে জমি জেতার সুযোগ। এ ক্যাম্পেইনে মাত্র ৩ ধাপে ঢাকায় জমি জেতার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। এ ছাড়া তালিকায় রাখা হয়েছে শতাধিক মোটরবাইক, টেলিভিশন, ফ্রিজ, এসি, স্মার্টফোন, স্মার্ট ওয়াচসহ অসংখ্য পুরস্কার।

ক্যাম্পেইনে প্রথমে নগদে কমপক্ষে ৫০০ টাকার লেনদেন অথবা কমপক্ষে ১০০ টাকার মোবাইল রিচার্জ অথবা ব্যাংক থেকে নগদে ১০০০ টাকা অ্যাড মানি করতে হবে। এরপর ব্যবহারকারী ক্যাম্পেইনে অংশ নেওয়ার উপযুক্ত হয়েছেন বলে একটি ম্যাসেজ পাবেন। সে ক্ষেত্রে তাকে ৩ জনের একটি দল গঠন করতে হবে। তিন জনেরই নগদ অ্যাকাউন্ট থাকতে হবে। এরপর তিনজন গ্রাহক ক্যাম্পেইনজুড়ে নগদে নিয়মিত লেনদেন করলেই সুযোগ পাবেন জমি জেতার। এছাড়া বিদেশ থেকে পাঠানো ৫০০০ টাকা বা তার বেশি (সরকারি প্রণোদনা ব্যতীত) রেমিট্যান্স নগদে গ্রহণ করেও এই ক্যাম্পেইনে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

নগদ অ্যাপ থেকে বা ২৬৯৬৯ নম্বরে এসএমএস করে দল বানানো যাবে। দল বানাতে হলে বাকি দুটো নম্বর এসএমএস করতে হবে। এ পদ্ধতি অনুসরণ করে যিনি প্রথম দলটি চালু করবেন, তিনিই দলনেতা বলে বিবেচিত হবেন। তিনি দল তৈরির পুরস্কার হিসেবে একটি ভাউচারও পাবেন। একজন নগদ গ্রাহক যত খুশি দল বানাতে পারবেন। এছাড়া একজন গ্রাহক যত খুশি দলের সদস্য হতে পারবেন। এরমধ্যে নিয়মিত লেনদেন করা দলগুলোর লিডারবোর্ড নগদ ওয়েবসাইটে নিয়মিত আপডেট হতে থাকবে। দল সফলভাবে বানানোর পর বিজয়ের পথে টিকে থাকার জন্য দলের তিন সদস্যকেই প্রতিমাসে অন্তত একটি নগদ লেনদেন করতে হবে। সেন্ডমানি লেনদেন বলে বিবেচ্য হবে না।

দল বানানোর পর প্রত্যেক দলনেতা এমএমএসে একটি করে অ্যাকসেস কোড পাবেন। এই কোড দিয়ে নগদের বিশেষ মাইক্রোসাইটে গিয়ে দলের অবস্থা, সক্রিয়তা পরীক্ষা করা যাবে। এছাড়া এই সাইটে পাওয়া যাবে বিভিন্ন দলের লিডারবোর্ড। ১৫ মার্চ শুরু হওয়া ক্যাম্পেইন ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত চলবে।

জমি জেতার অফার নিয়ে বলতে গিয়ে নগদের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ সিহাব উদ্দীন চৌধুরী বলেন, নগদ সব সময় মানুষের স্বপ্ন পূরণে পাশে থাকতে চায়। আমাদের দেশের মানুষের স্বপ্ন নিজের এক টুকরো জমি। সেই জমি জেতার সুযোগ নিয়ে এসেছি আমরা। আমাদের এ উদ্যোগে হাত মিলিয়েছে পূর্বাচল প্রবাসী পল্লী লিমিটেড। আশা করি এবার গ্রাহকরা আরও বেশি আগ্রহ নিয়ে ডিজিটাল লেনদেনে অভ্যস্ত হবেন।