এবারের ঈদযাত্রাকে স্বস্তিদায়ক বললেন বিআরটিএ চেয়ারম্যান

ফানাম নিউজ
  ১১ এপ্রিল ২০২৪, ০৬:২৯

গত কয়েকবছরের তুলনায় এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে জানিয়েছেন বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। তিনি বলেন, এবার সড়ক-মহাসড়কে যানজট কম ছিল, দুর্ঘটনাও কম হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে গাবতলী বাস টার্মিনালের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে সাংবাদিকদের তিনি একথা বলেন। বেলা সাড়ে ১১ টায় তিনি গাবতলী আসেন। এসময় তিনি কয়েকটি কাউন্টার ও একাধিক যাত্রীর সঙ্গে কথা বলেন। তবে তিনি কোন অনিয়মের অভিযোগ পাননি।

পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি বলেন, ঈদযাত্রার সপ্তম দিনে গাবতলীতে যাত্রী নেই বললেই চলে। বিগত কয়েকবছরের তুলনায় এবারের ঈদযাত্রা অনেক স্বস্তিদায়ক হয়েছে। যানজট ও দুর্ঘটনা এবার কম ছিল। ফিরতি যাত্রা যেনো এমন নির্বঘ্ন হয় সেই লক্ষে আমরা কাজ করছি।

তিনি বলেন, গার্মেন্টস ছুটি হওয়ার কারণে গত দুই দিন সড়কে যানজট ছিল। কোথাও বাস ধীর গতিতে চলেছে। অনেকগুলো পরিবহনের মধ্যে ২-৪টা পরিবহন অতিরিক্ত ভাড়া নেওয়ার চেষ্টা করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

চার্টে যে ভাড়া রয়েছে তা বিআরটিএ বাড়িয়ে নির্ধারণ করেছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্প্রতি জ্বালানি তেলের দাম দুই দফায় ৩ টাকা কমেছে। সেটা বিবেচনায় নিয়ে ভাড়া কিলোমিটার প্রতি ৩ পয়সা কমানো হয়েছে। ভাড়ার তালিকা আপডেট করে আমরা প্রতিটি কাউন্টারে দিয়েছি।