নিয়ন্ত্রণ না থাকায় প্রতিদিনই বাড়ছে নিত্যপণ্যের দাম

ফানাম নিউজ
  ১৮ ফেব্রুয়ারি ২০২২, ১১:৩৬

এক দিনের ব্যবধানে খুচরা বাজারে ডিম ডজনে বেড়েছে পাঁচ টাকা ।দুই দিনে কেজিতে ১০ টাকা বেড়েছে ব্রয়লার মুরগি, তিন দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ১০ টাকা এবং মাছ, মাংস, চাল, ডাল, তেল, সবজিসহ সব কিছুরই দাম বাড়তি।

পেঁয়াজের দাম বাড়ার বিষয়ে খুচরা ব্যবসায়ীরা বলেন, তিন দিন আগে কেজি ৩৫ টাকা করে কিনে বিক্রি করেছনে ৪০ টাকায়।বুধবার থেকে কিনতে হচ্ছে ৪৫ টাকায় তাই বিক্রি হচ্ছে ৫০ টাকা। ‘বেশি দামে পণ্য কিনতে হচ্ছে তাই বিক্রিও হচ্ছে বেশি দামে।

এক সপ্তাহ ব্যবধানে সব ধরনের সবজির দাম কেজিতে বেড়েছে পাঁচ থেকে ১৫ টাকা।প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়, করলা ১০০, টমেটো ৫০, শিম ৫০ থেকে ৬০, বাঁধাকপি ৪০, মাঝারি আকারের লাউ ৮০ ও বড় আকারের ১০০, ফুলকপি ছোট ৪০ থেকে ৫০, চালকুমড়া প্রতিটি ৬০, লেবুর হালি ৪০।এ ছাড়া প্রতি কেজি বেগুন ৭০ থেকে ৮০, ক্ষীরা ৬০, মটরশুঁটি ৮০, কাঁচামরিচ ১০০, গাজর ৪০ ও পেঁপে বিক্রি হচ্ছে ৪০ টাকায় ।গত এক সপ্তাহ ধরে মাছের দামও বাড়তি। প্রতি কেজি মাছের দাম ২০ থেকে ৩০ টাকা বেড়েছে।

ক্রেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনো নিয়ন্ত্রণ না থাকায় প্রতিদিন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে। কোনো কিছুই নিম্নবিত্তের নাগালে নেই। মাছ, মাংস, চাল, ডাল, তেল, সবজি, পেঁয়াজ—সব কিছুরই দাম বাড়তি।

প্রতি কেজি ১৫০ টাকার ব্রয়লার মাংস বিক্রি হচ্ছে ১৬০ টাকায় ।সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৬০ টাকায়।লাল ডিমের ডজন পাঁচ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১৫ টাকায়।ব্যবসায়ীরা বলছেন সামনে ডিমের দাম আরো বাড়বে।

সূত্র: আরটিভি