‍"আমাদের লড়াই করতে হবে"

ফানাম নিউজ
  ১৫ মে ২০২২, ১৫:৪৮

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমাদের লড়াই করতে হবে। 

লড়াইয়ের ময়দানে দেখবেন, অনেকেই নতুন যুক্ত হবে, অনেকেই ঝরে যাবে। অনেকেই দালালি করবে, অনেকেই ষড়যন্ত্রের শিকার হবে। আবার অনেকেই লোভে পড়বে। এরপরও যারা সাচ্চা গণতান্ত্রিক, জনগণের পক্ষের শক্তি, তারা অবশিষ্ট থাকবে। 

সেই অবশিষ্ট সৎ, নিষ্ঠাবান, সংগ্রামী, গণতান্ত্রিক ও জনগণের পক্ষের মানুষগুলোকে নিয়ে হবে সংগ্রাম। তারা একসঙ্গে দেশ চালাবে।

আজ রবিবার (১৫ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা আবদুর মতীনের ২৭তম মৃত্যুবার্ষিকীতে ‘নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন চাই’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নজরুল ইসলাম খান বলেন, লড়াই ও সংগ্রামের মাধ্যমে সরকারকে অপসারণ ছাড়া আর কোনো পথ নেই। আপনি আলোচনা করে ও যুক্তি দিয়ে তাদের বুঝাতে পারবেন না। কারণ তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেনি। আর ভবিষ্যতে যদি নির্বাচন হয়, তাহলেও তারা ক্ষমতায় আসতে পারবে না।

কে কত বড় বীর তা নির্ধারণ করবে লড়াইয়ের ময়দান, এমন মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, প্রয়োজনে জান দিতে হবে, গুলি খেতে হবে, মার খেতে হবে। কিন্তু পিছিয়ে যাওয়া চলবে না।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মোবারক হোসেন, গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নূর, মুসলিম লীগের চেয়ারম্যান কাজী আবুল খায়ের ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুর রকিব প্রমুখ বক্তব্য দেন।

সূত্র: দেশ রূপান্তর