ঢাবি ক্যাম্পাসে ঢোকার ঘোষণা ছাত্রদলের, প্রস্তুত ছাত্রলীগও

ফানাম নিউজ
  ০৩ জুন ২০২২, ১১:২০
আপডেট  : ০৩ জুন ২০২২, ১১:২৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ-ইউনিটের ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে ঢোকার ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। শুক্রবার (৩ জুন) অনুষ্ঠিত হতে যাওয়া এ পরীক্ষায় আগত শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাগত জানানোর ঘোষণা দিয়েছে তারা।

এ বিষয়ে ছাত্রদল নেতা আকতার হোসেন বলেন, ছাত্রদল অতীতের ধারাবাহিকতায় এবারও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানাবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি মনে করে আমাদের কর্মকাণ্ড নেতিবাচক কিংবা শৃঙ্খলাবিরোধী তাহলে তারা আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এ ক্ষেত্রে ছাত্রলীগ কিছু বলতে পারবে না। কারণ তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নয়।

এদিকে বৃহস্পতিবার (২ জুন) মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি গণতান্ত্রিক ক্যাম্পাস, এখানে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলো তাদের কার্যক্রমগুলো পরিচালনা করবে এটাই স্বাভাবিক। কিন্তু কেউ যদি পরীক্ষার পরিবেশ বিঘ্নিত করার চেষ্টা করে, তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অবশ্যই তা প্রতিহত করবে।

ছাত্রলীগ ও ছাত্রদলের পাল্টাপাল্টি এই ঘোষণায় ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ে চাপা আশঙ্কা তৈরি হয়েছে।

দুই সংগঠনের এমন অবস্থানের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, পরীক্ষা বিঘ্নিত হয় বা পরীক্ষা নিয়ে আতঙ্ক না ছড়াতে সবাইকে অনুরোধ করছি।কোন সংগঠন কী ভাবল এটা তো তাদের ব্যক্তিগত ব্যাপার। ভর্তিপরীক্ষা তো জাতীয় ব্যাপার। বরাবরই এটি দায়িত্বশীলতা ও উৎসবের আমেজে অনুষ্ঠিত হয়। এতে দেশের মেধাবীদের একটি বড় অংশ জড়িত থাকে।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সব সময় পরীক্ষার হলের কাছে নিয়োজিত থাকবে। কেউ যদি অসৎ উদ্দেশ্যে কিছু করার চিন্তা করে, আমি পরামর্শ দিব, এ ধরনের চিন্তা থেকে যাতে দূরে থাকে। যদি কেউ বাধ্য করে তাহলে আইনি প্রক্রিয়ায় যা করার আমরা সেটই করবো।

সূত্র: আরটিভি