পদ্মায় স্বপ্নের দুয়ার খুলে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা: শিকদার টিটো 

লিয়ন মীর:
  ২৬ জুন ২০২২, ১৪:৩১
আপডেট  : ২৬ জুন ২০২২, ১৪:৪০

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমত্তা পদ্মায় সেতু বানিয়ে বাঙালির স্বপ্নের নতুন দুয়ার খুলেছে বলে মনে করেন সাবেক ছাত্রনেতা ও ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের সহ-সভাপতি সিকদার মোহাম্মদ আরিফুল আলম টিটো। 

রোববার (২৬ জুন) ফানাম নিউজের সাথে পদ্মা সেতু প্রসঙ্গে আলাপকালে তিনি এই মূল্যায়ন করেন। 

তিনি বলেন, পদ্মা সেতু বাঙালির স্বপ্নের সেতু। বঙ্গবন্ধু কন্যা দেশের প্রধানমন্ত্রী না থাকলে এই সেতু অন্য কারো পক্ষে বানানো সম্ভব হতো না। বঙ্গবন্ধু কন্যা আছে বলেই বাঙালির অধরা স্বপ্ন আজ পূরণ হয়েছে। স্বপ্নের এই পদ্মা সেতুর মাধ্যমে শুধু দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন হবে না, গোটা বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। এক কথায় পদ্মা সেতু বাঙালির ভাগ্য পরিবর্তনের নতুন দুয়ার উন্মোচন করেছে। 

এক প্রশ্নের জবাবে দেশি-বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তাঁতী লীগের এই নেতা বলেন, এক নদী উত্তাল ঘাত-প্রতিঘাত ও বাধা পেরিয়ে উদ্বোধন হয়েছে বহুল কাঙিক্ষত স্বপ্নের পদ্মা সেতু। এই সেতু বানানো শুধু কঠিন ছিলো না, কঠিনের সব সীমানা অতিক্রম করেছিলো। তবে শেখ হাসিনার সততা ও সাহসের কারণে পদ্মা সেতু স্বপ্ন থেকে বাস্তবে রূপান্তরিত হয়েছে। স্বপ্ন নেমেছে পদ্মার বুকে। পদ্মার ঢেউ যেমন উত্তাল তারচেয়ে উত্তাল ছিলো পদ্মা সেতুর কাজ শুরু করা। দেশি-বিদেশি ষড়যন্ত্র, বাধা, দুর্নীতির মিথ্যা অভিযোগ, অপবাদসহ সব প্রতিবন্ধকতা হার মেনেছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সততা, দৃঢ়তা, সাহসিকতা এবং জনতার শক্তির কাছে। 

তিনি আরো বলেন, শেখ হাসিনা আছে বলেই আজ বাঙালি স্বপ্ন দেখছে এবং সেই স্বপ্ন পূরণ হচ্ছে। বাঙালি জাতি বড় সৌভাগ্যবান তাদের একজন বঙ্গবন্ধু ছিলো; একজন শেখ হাসিনা আছে। এমন মহান নেতা শতবছরেও বাঙালি আর পাবে না। এমন নেতা যুগে যুগে আসে না। শেখ হাসিনা আছে বলেই লাল-সবুজের পতাকা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বিশ্ব মর্যাদার আসনে। বাংলাদেশ হয়েছে বিশ্বের বিস্ময়।