স্বাধীন দেশের প্রথম ভোট চোর আওয়ামী লীগ : মান্না

ফানাম নিউজ
  ২২ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৩

নাগরিক ঐক্যের সভাপতি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ দেশের প্রথম ভোট চোর। স্বাধীনতার পর ১৯৭৩ সালে তারাই প্রথম ব্যালট বাক্স চুরি করেছে। জনগণের ভোট চুরি করেছে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে স্বাধীনতা ফোরামের উদ্যোগে আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান প্রয়াত শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভোট ছাড়া ক্ষমতায় থাকায় আমরা এরশাদের বিরুদ্ধে আন্দোলন করেছি। শেখ হাসিনাও এখন ভোট ছাড়া ক্ষমতায় আছেন। এরশাদ স্বৈরাচার ছিলেন, তার চেয়ে বেশি স্বৈরাচার এই সরকার। এরশাদ, আইয়ুব খানও এভাবে উন্নয়নের গল্প শুনিয়েছেন। সবাই একসঙ্গে রাস্তায় নামলে সরকারের পতন হবে। যুগপৎ আন্দোলনে সরকারের পতন ঘটাতে আমাদের পারতেই হবে।

মান্না বলেন, মেয়েদের ফুটবলে সোনা জয়ের অনুষ্ঠান এমনভাবে প্রচার করেছে যেন শেখ হাসিনা দলের ক্যাপ্টেন ছিলেন। মানুষকে সোনা জয়ের ঘোরে রেখে মুন্সিগঞ্জে বিএনপির ওপর হামলা করেছে। ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধ ও জঙ্গিবাদের ট্যাবলেট বেচেছেন অনেকদিন ধরে। জঙ্গি কাকে বানানো হচ্ছে, সেটি কতটুকু সত্যি তা আমাদেরকে বের করতে হবে।

নাগরিক ঐক্যের এই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন মিয়ানমার ভুল করে সীমান্তে গুলি ছুঁড়েছে। কিন্তু যখন ইচ্ছে করে মারবে তখন কিছু করতে পারবে না। সরকার একটি দুর্বল সরকার। শুধু বিরোধী দলের ওপর সবল। আমেরিকা-লন্ডনে গেছেন তিনি তাদের ম্যানেজ করতে। গিয়ে বোঝাচ্ছে আমরা ইভিএমে আমরা ভোট করি। ইভিএম তো স্বচ্ছ। এজন্য আমাদের বুঝাতে হচ্ছে, এই ইভিএম সেই ইভিএম না। বাংলাদেশের ইভিএম চুরির বাক্স। চুরি করার ইভিএম। এখানে ভোটের পর পেপার ট্রেইল বের হয় না।