বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা-গায়েবি মামলার হিড়িক: ফখরুল

ফানাম নিউজ
  ২৯ এপ্রিল ২০২৩, ২৩:৩৮

বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা দায়ের এবং কারাগারে প্রেরণের হিড়িক আরও তীব্র হয়েছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বেপরোয়া গতিতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ভুয়া ও গায়েবি মামলা দায়ের এবং জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর মাত্রা দেখলে মনে হয়, সরকার যেন বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম করার ক্ষমতা দিয়েছে বিচার বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

মির্জা ফখরুল বলেন, বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার ও জামিন বাতিলের আতঙ্কে বিএনপি নেতাকর্মীরা এখন দুঃসহ জীবন অতিবাহিত করছেন। তারা সর্বস্বান্ত হয়ে গেছেন। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে মিথ্যা ও বানোয়াট মামলায় আদালতে হাজিরা দিতে গেলে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, নজরুল ইসলাম পান্না মোল্লা ও ফতুল্লা থানা বিএনপির সদস্য বখতিয়ার সোহাগের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

তিনি আরও বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানসহ ১২ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা এবং গায়েবি মামলা দায়েরের ঘটনা চলমান ভয়াবহ দুঃশাসনেরই ধারাবাহিকতা।

বিবৃতিতে বিএনপি মহাসচিব সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান।