চ্যালেঞ্জ করি আসেন মাঠে, আমরা দেখে নেবো: আইনমন্ত্রী

ফানাম নিউজ
  ২২ মে ২০২৩, ০৭:৪৬
আপডেট  : ২২ মে ২০২৩, ২২:১৬

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা চ্যালেঞ্জ করি, আসেন মাঠে। কে, কাকে, কোথায় পাঠায় একটু দেখে নেবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে এ কথা বলেন তিনি।

বিএনপির ওই নেতার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, তার ভাষা শুনেন! ‘শেখ হাসিনাকে নাকি কবরে পাঠিয়ে দিতে হবে।’ তার ধৃষ্টতা কতটুকু। আমি শুধু এ কথা বলতে চাই যে, আমরা চ্যালেঞ্জ করি, আসেন মাঠে। কে, কাকে, কোথায় পাঠায় আমরা একটু দেখে নেবো। আপনাদের জিহ্বা টেনে ছিঁড়ে ফেলবে মানুষ। কথাবার্তায় লাগাম ছাইড়েন না। লাগামের মধ্যে থাকেন।

রোববার (২১ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন কতটুকু হচ্ছে, মানুষ এখন তাদের আন্দোলনের কথা শুনলে হাসে। তারা তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে চায়। প্রথম কথা হচ্ছে তত্ত্বাবধায়ক সরকারের যে আসল দর্শন ছিল সেটা বিএনপি নষ্ট করেছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এসেছিল, কারণ বিএনপি নির্বাচন ব্যবস্থাই সর্বনাশ করে দিয়েছিল এই জন্য।

বিএনপি হত্যার রাজনীতিতে বিশ্বাসী উল্লেখ করে আনিসুল হক বলেন, বর্তমানে দেশে সুষ্ঠু নির্বাচন হচ্ছে, গণতন্ত্র আছে। এজন্যই বিএনপির কোনো ক্ষমতা নাই। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এখন অনেকেই সুশীল। অনেকের আসল রূপ বেরিয়ে পড়েছে। অনেক ফোরাম টোরাম করেছিলেন। তারা তো কিছুই করতে পারেন নাই। আসল পরিচয় কিন্তু আপনাদের বেরিয়ে গেছে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো মোমতাজ উদ্দিন ফকির, বাংলাদেশ বার কাউন্সিলের নেতা অ্যাডভোকেট মো. মোখলেসুর রহমান বাদল, অ্যাডভোকেট এম সাঈদ আহমেদ রাজা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নূর দুলাল প্রমুখ।

এদিকে আওয়ামী লীগ জানায়, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রকাশ্য জনসভায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। এর প্রতিবাদে সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর, উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হবে।