ন্যু ক্যাম্প থেকেই মেসিকে বিদায় জানাতে চান গার্দিওলা

ফানাম নিউজ
  ১২ মে ২০২৩, ০৫:৪৩

পিএসজিতে মেসির থাকা হচ্ছে না এটা নিশ্চিত। ৩০ জুনই প্যারিসে শেষ দিবস কাটাবেন মেসি, এরপর তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। এরপর কোথায় যাবেন তিনি? গুঞ্জন আছে, পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরে যেতে পারেন। আবার এরই মধ্যে খবর রটে গেছে, সৌদি ক্লাব আল হিলালে সাত হাজার কোটি টাকার বিনিময়ে চুক্তি করে ফেলেছেন মেসি।

যদিও এ নিয়ে এখনও অনিশ্চয়তা রয়ে গেছে। এরই মধ্যে মেসির বার্সায় ফেরা নিয়ে কথা বলেছেন তার সাবেক কোচ, বর্তমানে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা। তিনি জানেন মেসির বার্সায় ফেরাটা হবে কঠিন। তবে এই অসম্ভবকেই সম্ভব করে বার্সায় ফিরবেন মেসি। এবং এক সময় তিনি নিজে ন্যু ক্যাম্পে হাজির থেকে মেসিকে শেষ বিদায় জানাতে চান।

২০০৮ সাল থেকে ২০১২ পর্যন্ত বার্সায় মেসির কোচ ছিলেন গার্দিওলা। এ সময়টাতেই বার্সায় সবচেয়ে বেশি সাফল্য পেয়েছিলেন গার্দিওলা এবং মেসি নিজে। বার্সা ছাড়ার পর গার্দিওলা বায়ার্ন মিউনিখ হয়ে এখন কোচিং করাচ্ছেন ম্যানসিটিতে। মেসি ২০২১ সালে বার্সা ছেড়ে চলে যান পিএসজিতে।

মেসি কী সত্যি সত্যি সৌদি ক্লাবে যোগ দিচ্ছেন? এ বিষয়ে পরিস্থিতি ঘোলাটে করেছে মেসির বাবা হোর্হে মেসি নিজেই। বুধবার এক বিবৃতিতে তিনি ছেলের সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তির বিষয়টি অস্বীকার করেছেন। কিন্তু এএফপি, ইসএপিএন থেকে শুরু করে প্রায় সব মিডিয়াই খবর প্রকাশ করেছে, মেসি নিজেই আল হিলালে যেতে ইচ্ছুক।

২০২১ সালে বার্সা থেকে অনেকটা অনিচ্ছাসত্ত্বেও পিএসজিতে এসে যোগ দিতে হয়েছে বার্সাকে। এরপর থেকেই নিয়মিত গুঞ্জন উঠছে, পিএসজির চুক্তি শেষ হওয়ার পর তিনি আবার বার্সায় ফিরবেন। গত মার্চেই বার্সা ভাইস প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তে বলেছিলেন, তারা মেসির সঙ্গে যোগাযোগ করছেন, তাকে ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনার জন্য। আগামী জুনে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর মেসি বার্সায় ফিরবেন বলে বিশ্বাস করেন গার্দিওলা।

ইএসপিএন আর্জেন্টিনাকে দেওয়া সাক্ষাৎকারে এই বার্সেলোনা গ্রেট বললেন, বার্সেলোনার জার্সিতে নিজেদের মাঠ থেকে মেসির সম্মানজনক বিদায় দেখতে চান তিনি। গার্দিওলা বলেন, ‘আমি বার্সেলোনার ভক্ত, ক্লাবের একজন সদস্য হিসেবে ক্যাম্প ন্যুয়ে আসন আছে এবং আমার স্রেফ আশা, একদিন যেন তাকে প্রাপ্য বিদায় তাকে জানাতে পারি। সে সর্বকালের সেরা ফুটবলার।’

‘গত এক যুগ বা এই সময়ে বার্সেলোনার সাফল্যের বিস্ফোরণ হয়েছিল এবং সেটা তাকে ছাড়া সম্ভব হতো না। আমি স্রেফ তার রেকর্ড-সংখ্যা, এসবের কথা বলছি না, বরং মাঠে খেলায় তার সম্পৃক্ততা, তার সৌন্দর্য, কার্যকারিতা, মাঠময় বিচরণ, সবকিছু মিলিয়েই।’