দিল্লিকে বিধ্বস্ত করে প্লে-অফে ধোনির চেন্নাই

ফানাম নিউজ
  ২১ মে ২০২৩, ০৫:০৩

প্লে-অফে একটা পা দিয়েই রেখেছিলো চেন্নাই সুপার কিংস। তবুও নিশ্চিত হতে পারছিলো না দলটির সমর্থকরা। অবশেষে দিল্লির হোম ভেন্যু ফিরোজ শাহ কোটলায় স্বাগতিক দিল্লি ক্যাপিটালসকে ৭৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্লে-অফে নিজেদের স্থান নিশ্চিত করে নিলো মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই।

গুজরাট টাইটান্সের পর দ্বিতীয় দল হিসেবে চেন্নাইয়ের প্লে-অফ নিশ্চিত হলো। ১৪ ম্যাচ শেষে চেন্নাইয়ের পয়েন্ট ১৭। দিল্লির পয়েন্ট ১৪ ম্যাচ শেষে ১০।

দিল্লির মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে চেন্নাই। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানে থেমে যায় দিল্লি। ফলে ৭৭ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

টস জিতে ব্যাট করতে নেমে ঋুতুরাজ গায়কোয়াড় এবং ডেভন কনওয়ের দুর্দান্ত এক জুটির ওপর ভর করে বড় স্কোরের দিকে এগিয়ে চলে চেন্নাই। ১৪.৩ ওভারে ১৪১ রানের বিশাল জুটি গড়ে তোলেন এই দু’জন। ৫০ বলে ৭৯ রানে আউট হন ঋুতুরাজ গায়কোয়াড়। ৩টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কা মারেন তিনি।

ডেভন কনওয়ে ৫২ বলে ৮৭ রান করেন। ১১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন। শিভাম দুবে করেন ২২ রান। শেষ মুহূর্তে ৭ বলে ২০ রানে অপরাজিত থাকেন রবিন্দ্র জাদেজা।

জবাব দিতে নেমে দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নারই সবচেয়ে বেশি রান করেন। ৫৮ বলে ৮৬ রান করেন তিনি। ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান রান করেন অক্ষর প্যাটেল। ১৫ বলে ১৩ রান করেন জস দয়াল।

এবারের আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের মধ্যে ৬ষ্ঠ রানে রয়েছেন ডেভিড ওয়ার্নার। ১৪ ম্যাচে তিনি করেছেন ৫১৬ রান। ৬টি হাফ সেঞ্চুরি করেছেন ওয়ার্নার।