বেঙ্গালুরুর সর্বনাশ করে মুম্বাইয়ের মুখে হাসি ফোটালো গুজরাট

ফানাম নিউজ
  ২২ মে ২০২৩, ০৭:৫২

ওয়েন পারলেনকে ফ্রি-হিটে ছক্কা হাঁকিয়েই রাজকীয় ভঙ্গিমায় উদযাপনে মাতলেন শুভমান গিল। ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি, টানা দ্বিতীয়। সেটাও আবার দলের জয়সূচক রান। একসঙ্গে কত উপলক্ষ্য!

ততক্ষণে সর্বনাশ যা হওয়ার হয়ে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। গুজরাট টাইটান্স তো আগেই উঠে গেছে, প্লে-অফে নাম লেখাতে এই ম্যাচটি যে জিততেই হতো কোহলিদের।

৬ উইকেটের হারে বিদায় হয়ে গেছে বেঙ্গালুরুর। অন্যদিকে হাজার মাইল দূরে বসে উৎসব করছে মুম্বাই ইন্ডিয়ান্স। বেঙ্গালুরু জিতলে তাদের বিদায় হয়ে যেতো, হারায় রোহিত শর্মার দল প্লে-অফে।

অথচ চিন্নাস্বামী স্টেডিয়ামে বিরাট কোহলির টানা দ্বিতীয় ও ইতিহাসগড়া সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৯৭ রানের বড় সংগ্রহ গড়েছিল বেঙ্গালুরু। কোহলি ৬১ বলে ১৩ চার আর ১ ছক্কায় খেলেন ১০১ রানের ইনিংস।

আইপিএলে এটি কোহলির সপ্তম সেঞ্চুরি। এই টুর্নামেন্টে কোনো ব্যাটারের সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড এটি। আগের ম্যাচেই ক্রিস গেইলের সঙ্গে যৌথভাবে (৬ সেঞ্চুরি) সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন ভারতীয় ব্যাটিং সেনসেশন।

কোহলির সেঞ্চুরির জবাবে সেঞ্চুরি শুভমান গিলের। তারও টানা দ্বিতীয়। ৫২ বলে ১০৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে অপরাজিত থাকেন এই ওপেনার। বিধ্বংসী ইনিংসে ৫টি চারের সঙ্গে ছক্কা হাঁকান ৮টি।

এছাড়া বিজয় শঙ্করের আসে ৩৫ বলে ৫৩ রান। ঋদ্ধিমান সাহা দ্রুত ফেরার পর বিজয় আর গিল ৭১ বলে ১২৩ রানের মারকুটে জুটিতেই ম্যাচ অনেকটা হাতে নিয়ে আসেন। ৫ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে গুজরাট।