এশিয়া কাপ আয়োজনে প্রস্তুত শ্রীলঙ্কা

ফানাম নিউজ
  ২৮ মে ২০২৩, ০৪:৫৬

এশিয়া কাপ ক্রিকেটের ভাগ্য ঝুলছে অনেকদিন ধরেই। আসর হবে কিনা, কীভাবে হবে, স্বাগতিক কারা থাকবে এসব নিয়ে নানান খবর এসেছে সংবাদ মাধ্যম।

রোববার ওই দুশ্চিন্তা কাটতে পারে। এশিয়া কাপের বিষয়ে আসতে পারে সমাধান।

আহমেদাবাদে আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে। সেখানে এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ নিয়ে আলোচনা বসবেন এসিসির প্রেসিডেন্ট জয় শাহ এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান। বিশেষ ওই সভা থেকে রোববার আসতে পারে সমাধান।

এখন পর্যন্ত জানা গেছে, পাকিস্তানের প্রস্তাবিত ‘হাইব্রিড মডেলে’ এশিয়া কাপ খেলতে প্রস্তুত ভারত। যেখানে শুরুতে চারটি ম্যাচ হবে পাকিস্তানে। ভারতের ম্যাচসহ ফাইনাল হবে নিরপেক্ষ ভেন্যুতে। ওই নিরপেক্ষ ভেন্যু হতে পারে সংযুক্ত আরব আমিরাত কিংবা শ্রীলঙ্কা।

এর মধ্যে শনিবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা জানিয়েছেন, শ্রীলঙ্কা এশিয়া কাপ আয়োজন করতে প্রস্তুত। সেটা হাইব্রিড মডেলে হোক কিংবা পুরো আসর আয়োজনের দায়িত্ব পড়ুক।

মোহন ডি সিলভা বলেছেন, ‘এশিয়া কাপ নিয়ে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে আমাদের যদি আসর আয়োজন করতে বলা হয় আমরা প্রস্তুত। সেটা হাইব্রিড মডেল হোক কিংবা পুরো আসর; আমরা প্রস্তুত।’

নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ খেলার বিষয়ে ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা এককাট্টা ছিল। কিন্তু পাকিস্তান হুমকি দিয়ে আসছে যে, এশিয়া কাপের হাইব্রিড মডেলেও যদি গৃহিত না হয় তাহলে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করবে তারা।