বিশাল ব্যবধানে জিতে শীর্ষে ম্যানসিটি

ফানাম নিউজ
  ১৪ এপ্রিল ২০২৪, ১০:১৪

লুটন টাউনকে বিশাল ব্যবধানে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ম্যানচেস্টার সিটি। এই ম্যাচে লুটনকে ৫-১ গোলে উড়িয়ে আর্সেনালকে দুই নামিয়ে সেরার মুকুট মাথায় পরেছে সিটি।

৩২ ম্যাচে সিটির পয়েন্ট ৭৩। এক ম্যাচ কম খেলে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৭১। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয়স্থানে আছে লিভারপুল।

অপরদিকে ৩২ ম্যাচে লুটনের পয়েন্ট ২৫। তাদের অবস্থান পয়েন্ট টেবিলের নিচের দিক থেকে তৃতীয়স্থানে।

শনিবার রাতে নিজেদের ঘরের মাঠ ইতিহাদে যেমন দাপট দেখানোর কথা সিটির, তেমনটিই দেখিয়েছে তারা। বলতে গেলে পুরো ম্যাচের নিয়ন্ত্রণই রেখেছে স্বাগতিকরা। যদিও শেষ সময়ের দিকে নিজেদের ভুলের কারণে ১ গোল হজম করতে হয়েছে সিটিকে।

এদিন গোল উৎসবের শুরুটা হয় আত্মঘাতী গোল দিয়ে। ম্যাচের মাত্র ২ মিনিটেই নিজেদের জালে বল জড়িয়ে দেন লুটনের ডাইকি হাসিওকা। প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে সিটি।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গোল উৎসব জমায় সিটি। ৬৪ মিনিটে গোল করে দলকে ২-০ তে এগিয়ে দেন মাটিও কোবাসিস। ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান তিনগুণ করেন আর্লিং হালান্ড।

এর ৪ মিনিট পর নিজেদের ভুলে একটি গোল করেন হজম করে সিটি। সিটির গোলরক্ষক এডারসনের বাড়িয়ে দেওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন রস বার্কলি।

ম্যাচের ৮৭ মিনিটে ফের গোল করে সিটি। এবার বক্সের মাঝখান থেকে ডানপায়ের দারুণ শটে লুটনের জালে বল জড়ান জেরেমি ডকু। আর প্রতিপক্ষের জালে শেষ পেরেকটি ঠুকে দেন জোস্কা ভারডিওল।